প্যারোলে নয় জামিনে মুক্তি চান বেগম জিয়া। এডঃ জয়নুল আবেদিন - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Saturday, 5 October 2019

প্যারোলে নয় জামিনে মুক্তি চান বেগম জিয়া। এডঃ জয়নুল আবেদিন

প্যারোলে নয় জামিনে মুক্তি চান বেগম খালেদা জিয়া। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জামিনে মুক্তি চান। জন্য বেগম জিয়ার জন্য পুনরায় জামিন আবেদন করা হবে বলে জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদিন।
বেগম জিয়ার আইনজীবী বলেন খালেদা জিয়া সরকারের অনুকম্পায় প্যারোলে মুক্তি চান না। তিনি আদালতের কাছে জামিন এর মাধ্যমে মুক্তি চান। খালেদা জিয়া বলেন জামিন পাওয়া তার অধিকার তিনি জামিনের হকদার।
বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বার ভবনের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন জয়নাল আবেদীন।
খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবদিন বলেন বেগম জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য মোট ৩৭ টি মামলা করা হয়েছে। তবে এই ৩৭ টি মামলার মধ্যে দুইটিতে জামিন পেলে তার কারামুক্তি মিলবে। যেই ২ মামলার খালেদা জিয়া কারাবন্দি আছেন সেই মামলায় তিনি নির্দোষ। বেগম জিয়াকে জনগণের থেকে বিচ্ছিন্ন করার জন্যই কারাবন্দি করে রাখা হয়েছে।
খালেদা জিয়ার জামিন আবেদন নিয়ে আবারও আদালতে যাবেন জানিয়ে জয়নুল আবদিন বলেন যখনই আমরা খালেদা জিয়ার আবেদন নিয়ে আদালতে গিয়েছি তখনই রাষ্ট্রপক্ষ জামিন নিয়ে জোরালো আপত্তি জানিয়েছে। আমরা রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তার কাছে আহ্বান জানাব আগামী দিনে যেন তারা খালেদা জিয়ার জামিন নিয়ে আপত্তি না করেন।
সরকারের এ ধরনের বক্তব্য জনমনে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে উল্লেখ করে জয়নুল আবদিন বলেন। জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে যে সরকার তো কোনো আপত্তি করে না অথচ জনগণের পক্ষ থেকে দেশের সর্বোচ্চ আইন কর্মকর্তা কিভাবে আদালতে জোরালোভাবে আপত্তি উত্থাপন করেন। বাস্তবিক সরকারের পক্ষ থেকে যে বিবৃতি দেওয়া হয় তা একেবারে অসত্য।
আরেক প্রশ্নের জবাবে জয়নুল আবদিন বলেন যখনই জামিন আবেদন নিয়ে সোচ্চার হই তখনই একটা খবর এসে যায় খালেদা জিয়ার প্যারোলে চলে যাচ্ছেন। এইযে প্যারোল প্যারোল রাজনীতি যে গুঞ্জন এতে খালেদা জিয়ার ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।
এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অ্যাডভোকেট রফিকুল হক তালুকদার রাজা কামরুল ইসলাম সজল একেএম এহসানুর রহমান অ্যাডভোকেট পাপড়ি সহ অন্যান্য জীবিরা।

No comments:

Post a Comment

Home