আপনারা মেননের কাছ থেকে কি করে পদত্যাগ প্রত্যাশা করেন?-ডক্টর তুহিন মালিক - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Saturday, 19 October 2019

আপনারা মেননের কাছ থেকে কি করে পদত্যাগ প্রত্যাশা করেন?-ডক্টর তুহিন মালিক

ক্যাসিনো কমরেড রাশেদ খান মেনন আজ জাতির সামনে রাজস্বাক্ষ্য দিয়ে রাতের ভোটের ভোট ডাকাতির স্বীকারোক্তি প্রদানের মাধ্যমে নিজের দায় ও অপরাধ স্বীকার করে নিলেন।
অন্যদিকে, আশ্চর্যজনকভাবে, জনগণ পচাত্তরের ঘাতক এই ক্যাসিনো বসের কাছে পদত্যাগ আশা করে বসে আছে। যে লোক সর্বহারার গুলি খেয়ে বেগম খালেদা জিয়ার বদান্যতায় তাৎক্ষণিক সর্বোচ্চ চিকিৎসা পাওয়ার পরও সেই নেত্রীকে নিয়ে দিবারাত্রি কুৎসিত কথা বলতে যার বিবেকে বাঁধেনি। আর আপনারা এই মেননের কাছ থেকে পদত্যাগ প্রত্যাশা করেন?
পচাত্তরের ঘাতক যেই লোক এক মূহুর্তের জন্য বঙ্গবন্ধুকে শান্তি দেননি। যিনি বঙ্গবন্ধুকে হিটলার বলে ডাকতেন। ক্ষমতার হালুয়া রুটির লোভে সেই বঙ্গবন্ধু কন্যার পদলেহন করে যিনি মন্ত্রী হতে পারেন। ইউনিয়ন পরিষদের মেম্বার হবার মত যার ভোট নাই, মন্ত্রীত্ব ফিরে পেতে মরিয়া পচাত্তরের সেই ঘাতকের কাছ থেকে আপনারা পদত্যাগ প্রত্যাশা করেন?
ভিকারুন্নেসার ভর্তি বানিজ্যের সম্রাট, বিমানের দূর্নীতির বরপুত্রের কাছ থেকে আপনারা পদত্যাগ প্রত্যাশা করেন?
উনার মধ্যে যদি সামান্যতম মনুষত্ব থাকতো। তাহলে রাতের ভোটের কথা জানা স্বত্বেও বিনাভোটের এমপি হয়ে জনগনের সংসদে ঢুকতে তার লজ্জা লাগতো! গরীব জনগনের টাকায় অবৈধভাবে এমপির সুযোগ সুবিধা নিয়ে সংসার চালাতে যার বিবেকে বাঁধেনা, আপনারা এই মেননের কাছ থেকে পদত্যাগ প্রত্যাশা করেন?
আসলে মন্ত্রীত্ব চলে গেছে, ক্যাসিনোর আয়ও বন্ধ হয়ে গেছে। তাই এখন লুটপাটের ভাগ তার চাই। মানুষ হলে সবার আগে এই ভুয়া সংসদ থেকে দলবল নিয়ে পদত্যাগ করে নিজেকে মানুষ বলে প্রমান করুন। না পারলে এই পড়ন্ত বয়সে অন্ততপক্ষে নিজের পাপের জন্য জাতির কাছে ক্ষমা চান। আর আপনারা এই মেননের কাছ থেকে পদত্যাগ প্রত্যাশা করেন?
সরকার ক্যাসিনো গডফাদারদের ধরার নাটক করে নিজেদের ইমেজ রক্ষার যে রাজনৈতিক কৌশলে নেমেছে, সেটা দেখাতে গিয়ে ক্যাসিনো বস মেননকে কোরবানী করা হতে পারে। এটা আঁচ করতে পেরে এই গিরগিট কমরেড জনগণের সেন্টিমেন্ট ও সহানুভূতি অর্জনের কৌশল নিয়েছে। কেননা ইতিমধ্যেই তার ক্যাসিনো সাঙ্গপাঙ্গরা রিমান্ডে মেননের বিগবসগিরির তথ্য ফাঁস করে দিয়েছে। এখন ধুরন্ধর মেনন তার বিরুদ্ধে চলমান ক্যাসিনো বিরোধী অভিজানে গ্রেফতার হবার ভয়ে আগে থেকে এটাকে সরকার বিরোধী কর্মকান্ডের ট্যাগ দিতে চাচ্ছে। আর আপনারা এই মেননের কাছ থেকে পদত্যাগ প্রত্যাশা করেন?
আবারও বলছি, মেনন যদি মানুষই হতো তাহলে তিনি ভোট ডাকাতের জোট ১৪দল বা মহাজোটের সাথে সম্পর্ক ছিন্ন করতো। ভোট ডাকাতির অবৈধ সংসদের মন্ত্রী এমপি হয়ে যে সুযোগ সুবিধা নিয়েছে তা ফিরিয়ে দিতো। আর আপনারা এই মেননের কাছ থেকে পদত্যাগ প্রত্যাশা করেন?
যিনি বিয়ে অবৈধ জেনেও এমপি হয়ে বাসর ঘর করেছেন।যিনি অবৈধ মন্ত্রী পরিষদের মন্ত্রী নামক অবৈধ সন্তানরুপে জন্ম নিয়েছেন। আর এখন বলেছেন সব অবৈধ! আর আপনারা এই মেননের কাছ থেকে পদত্যাগ প্রত্যাশা করেন?
ডক্টর তুহিন মালিক: আইনজ্ঞ ও সংবিধান বিশেষজ্ঞ

No comments:

Post a Comment

Home