ছাত্রদলের নতুন সভাপতি কে এই খোকন - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Wednesday, 25 September 2019

ছাত্রদলের নতুন সভাপতি কে এই খোকন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল প্রায় ২৮ বছর পর ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করেছেন। ‌বুধবার রাতে কাউন্সিলের সরাসরি ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করেন।
ছাত্রদলের নতুন সভাপতি হয়েছেন ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল হোসেন শ্যামল দুজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

স্কাইপিতে এ আয়োজনের পুরো তত্ত্বাবধান করেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। খোকন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র। তিনি সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র। ছাত্রদলের গত কমিটিতে গণশিক্ষা বিষয়ক সহ সম্পাদক ছিলেন তিনি। তার গ্রামের বাড়ি বগুড়া জেলায়। তাঁর পৈতৃক নিবাস বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর গ্রামে।

রহমান খোকন এর জীবন বৃত্তান্ত ঘেঁটে জানা গেছে তার বয়স ৩৫ বছরের কিছু বেশি তার বাবা মোহাম্মদ খালেকুজ্জামান ও মা ফরিদা ইয়াসমিন ১৯৮৪ সালের বগুড়া জন্ম হলেও থাকেন ১০২ লালবাগ ঢাকায়।
খোকন পল্লী উন্নয়ন একাডেমী ল্যাবরেটরি হাই স্কুল থেকে ২০০০ সালে এসএসসি শেরপুর ডিগ্রী কলেজ থেকে ২০০২ সালে এইচএসসি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০০৮ সালে সমাজবিজ্ঞান বিভাগের অনার্স এবং ২০১০ সালের মাস্টার্স সম্পন্ন করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানিজ স্টাডিজ বিভাগে অধ্যায়নরত।
২০০৩-০৪ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র হিসেবে রাজনীতিতে পদার্পণ তার। ২০০৫ সালের ছাত্রদলের এই হল শাখা কমিটির সহদফতর সম্পাদকের দায়িত্ব পান।
ব্যক্তিগত জীবনে অবিবাহিত খোকন রাজনৈতিক কারণে ২৩টি মামলার শিকার হয়েছেন। চারবার তাকে কারাবরণ করতে হয়েছে।

No comments:

Post a Comment

Home