নতুন করে ভাঙ্গনের মুখে জাতীয় পার্টি! পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Thursday, 5 September 2019

নতুন করে ভাঙ্গনের মুখে জাতীয় পার্টি! পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

বাংলাদেশ জাতীয় পার্টির সদ্য প্রয়াত নেতা হোসেন মোহাম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদ এবং তার ভাই জিএম কাদের দুজনেই নিজেকে জাতীয় পার্টির চেয়ারম্যান বলে ঘোষণা দিয়েছেন। আজ এক সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টির একাংশ জেনারেল এরশাদের স্ত্রী রওশন এরশাদকে তাদের দলের চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেন।

রওশন এরশাদের সংবাদ সম্মেলন এর কিছুক্ষণ পরেই জাতীয় পার্টির আরেক অংশ জিএম কাদেরকে তাদের বৈধ চেয়ারম্যান বলে দাবি করে সংবাদ সম্মেলনে ঘোষণা করে। জিএম কাদের জেনারেল এরশাদের মৃত্যুর পর থেকে জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিল।
পাল্টাপাল্টি এইসব ঘোষণায় দলটি আবারো ভাঙ্গণের মুখে পড়েছে বলে দলের নেতাকর্মীদের অনেকে বলেছেন। পার্টির দুই শীর্ষ নেতা সংসদে বিরোধীদলীয় নেতা হতে চেয়ে সংসদে স্পিকারের কাছে চিঠি দিয়েছেন।

বৃহস্পতিবার বেলা 12 টার দিকে ঢাকায় এক সংবাদ সম্মেলন করে দলটির একাংশের নেতারা রওশন এরশাদকে চেয়ারম্যান ঘোষণার পাশাপাশি তাদের আরেকজন শীর্ষ নেতা জিএম কাদেরকে কোচের পদে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছে। সংবাদ সম্মেলনে রওশন এরশাদের বক্তব্য রাখেন তিনি জাতির ঐক্য ধরে রাখার জন্য নেতাকর্মীদের অনুরোধ করেন। রওশন এরশাদ বলেন এরশাদ সাহেব তিল তিল করে এই পার্টিকে গড়ে তুলেছেন এর ঐক্য আমরা ধরে রাখবো। তাই আমি সবাইকে বলব আসুন আমরা পার্টির ঐক্য অটুট রাখি পুরনো যারা পার্টি ছেড়ে চলে গেছেন তাদের আমরা বলব আপনারা ফিরে আসুন মান অভিমান নিয়ে থাকবেন না আসুন আমরা একসাথে পার্টি করি।

জাতীয় পার্টির যে অংশটি রওশন এরশাদের গুলশানের বাসভবনে সংবাদ সম্মেলন করে নেতৃত্ব নিয়ে এসব ঘোষণা দিয়েছেন তাদের মধ্যে দলটির প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ মুজিবুল হকসহ অনেকে উপস্থিত ছিলেন। এই অংশটি মশিউর রহমান রাঙ্গাকে তাদের পার্টির মহাসচিব সাবেক ঘোষণা করেছেন। তবে মশিউর রহমান রাঙ্গা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন না তাকে কত কয়দিন ধরে জিএম কাদের সাথে বিভিন্ন অনুষ্ঠানে দেখা গেছে।

এই ঘোষণার কয়েক ঘণ্টা পরে জিএম কাদের পাল্টা একটি সংবাদ সম্মেলনে আসেন। সেখানে তিনি বলেন দলের গঠনতন্ত্র অনুযায়ী এবং দলের চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ যে দায়িত্ব দিয়েছেন সেই হিসেবে তিনি বৈধ পার্টির চেয়ারম্যান রয়েছেন। জাতীয় পার্টি ভেঙ্গে গেল কিনা বা বিভক্ত হল কিনা এ প্রশ্নের জবাবে তিনি বলেন কেউ ঘোষণা দিলেই পার্টি ভাগ হয়ে যায় না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জিএম কাদের সাথে জিয়াউদ্দিন বাবলু সৈয়দ আবু হোসেন বাবলা সহ নেতা-কর্মীরা। জেনারেল এরশাদের মৃত্যুর পর থেকেই দলটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন মিস্টার জিএম কাদের।

No comments:

Post a Comment

Home