রাব্বানী ডাকসু থেকে স্বেচ্ছায় পদত্যাগ না করলে তার বিরুদ্ধে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। ভিপি নুর - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Tuesday, 17 September 2019

রাব্বানী ডাকসু থেকে স্বেচ্ছায় পদত্যাগ না করলে তার বিরুদ্ধে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ডাকসু জিএস গোলাম রাব্বানী স্বেচ্ছায় পদত্যাগ না করলে তার বিরুদ্ধে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। তিনি বলেন ছাত্রসংগঠনগুলো ইতিমধ্যে তার পদত্যাগের দাবি তুলেছে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও বলেছেন বিষয়টি নিয়ে ডাকসুর গঠনতন্ত্র দেখে যে ধরনের ব্যবস্থা নেওয়া যায় সেই ধরনের ব্যবস্থা নিবেন।
মঙ্গলবার দুপুরে ডাকসুর নিস কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
ভিপি নুর বলেন আমরা জিএসকে বারবার আহ্বান করছি তিনি যেন তার পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেন। কিন্তু তিনি তা না করলে তার বিরুদ্ধে গঠনতন্ত্র অনুসারে ব্যবস্থা নেওয়া হবে।
ভিপি নুর এর আগে ডাকসুর জিএস ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সংবাদ সম্মেলন করেন। যে ৩৪ জনের ভর্তির ব্যাপারে অভিযোগ উঠেছে জালিয়াতির মাধ্যমে ভর্তি হয়েছেন, এজিএস সাদ্দাম হোসেন বলেন তারা নিয়ম মেনেই ভর্তি হয়েছে।
এজিএস যে সংবাদ সম্মেলন ডেকেছে তারা ডাকসু থেকে ডাকা হয়নি দাবি করে নুর বলেন সাধারণ ছাত্ররা যে বিষয়টি নিয়ে আন্দোলন করছে তা গণমাধ্যমে মিথ্যাচার করছে তারা।
ভিপি নুর আরো বলেন যে ৩৪ জন ছাত্র ডাকসু নির্বাচনের আগে তফসিল ঘোষণার পর ভর্তি হয়েছে, তারা কোন রকম ভর্তি পরীক্ষা ছাড়াই ভর্তি হয়েছে।যেটা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্পন্ন নিয়ম নীতির পরিপন্থী।
নূর বলেন জিএস এর বিষয়ে আমরা বলব তার অপকর্মের কারণে দুর্নীতির কারণে তাকে একটা ছাত্র সংগঠনের পদ থেকে সরে যেতে বাধ্য করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মতো একটি জায়গা যেখানে দেশের সব মানুষের আশা-ভরসার একটি জায়গা। সেখানে অভিযুক্ত সেই ব্যক্তি কিভাবে প্রতিনিধিত্ব করে তিনি প্রশ্ন রাখেন? তাতে করে ডাকসু কে প্রশ্নবিদ্ধ করা হবে সেই সাথে খারাপ একটি দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মন্তব্য করেন তিনি।

No comments:

Post a Comment

Home