রামগঞ্জে নয়টি বসত করে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Wednesday, 25 September 2019

রামগঞ্জে নয়টি বসত করে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নের দক্ষিণ শ্যামপুর গ্রামের জমির পুত্রের বাড়ি ভেজালের বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সংঘটিত আগুনে পুড়ে গেছে নয়টি বসতঘর। আজ বৃহস্পতিবার সকাল সাতটায় একই বাড়ির দিনমজুর বাহার মিয়ার ঘরের মধ্যে বিদ্যুতের মিটার থেকে আগুনের সূত্রপাত বলে জানা গেছে।
দিনমুজুর বাহার মিয়া বলেন সকাল সাতটায় হঠাৎ তার ঘরের বিদ্যুতের মিটার থেকে বিকট শব্দে বিস্ফোরণ হয় পরে পুরো ঘর আগুনে ছড়িয়ে পড়ে। কেউ কিছু বুঝে উঠার আগেই পার্শ্ববর্তী ঘরগুলোতে আগুন লেগে যায়। আগুনে পার্শ্ববর্তী দিনমজুর বাবুল মিয়ার ব্যবসার কাজে ঘরে রাখা নগদ এক লক্ষ টাকাসহ কৃষক শাহজাহান মিয়া নজরুল ইসলাম হারুন আব্দুর রহিম রিক্সা চালক শাহ আলম সালেহ আহমদ'এর বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।
স্থানীয় লোকজন আগুন লাগার খবর পেয়ে দ্রুত ছুটে আসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে মুহুর্তের মধ্যে নয়টি বসতঘর ও মূল্যবান মালামাল পুড়ে ছাই হয়ে যায়।
ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ইসহাক জানান মোবাইলে খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা বাড়ির অন্যান্য ঘরগুলো রক্ষা পায়।
মানবাধিকার কর্মী মোঃ সোহাগ বলেন আগুন লাগার সাথে সাথে আমরা ৯৯৯ কল দিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার ব্যবস্থা করেছি ঘটনাস্থলে গিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুল হক মুজিব কে বার বার চেষ্টা করে পাওয়া যায়নি। ইউনিয়ন সদস্য শাহাবুদ্দিন বলেন এত ভোরবেলা আগুন লাগার ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়েছে উক্ত বসতঘর গুলো প্রায় ৪০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা দাবি করেন।
রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার ভূমি মোঃ হুমায়ুন রশিদ জানান, আমি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে। আমাকে কেউ জানায়নি। তবে আমি মিটিং শেষে ঘটনাস্থলে যাবো।

No comments:

Post a Comment

Home