চিলির জাতীয় ক্রিকেট দলে ঝড় তুলছেন শোয়েব গাজী (ভিডিও) - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Sunday, 22 September 2019

চিলির জাতীয় ক্রিকেট দলে ঝড় তুলছেন শোয়েব গাজী (ভিডিও)

হাজার মাইল দূরের দেশে ক্রিকেটে ঝড় তুলছেন এক বাংলাদেশী শোয়েব গাজী। বোলিংয়ে যিনি মূর্তিমান আতঙ্ক আর ব্যাটিং এ যেন আস্থার প্রতীক। শোয়েব গাজী সময় নিউজ এর সাথে একান্ত আলাপচারিতায় জানালেন চিলি জাতীয় ক্রিকেট দলে স্থান পাওয়া এই ক্রিকেটার।

ল্যাটিন আমেরিকার দেশ চিলিতে পড়ালেখা করতে যান বাংলাদেশের লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ এর সন্তান শোয়েব গাজী। পড়ালেখার পাশাপাশি অন্য কিছু করার আগ্রহ থেকে তিনি বেছে নেন ক্রিকেটকে। ২০১৬ সাল থেকে খেলে আসছেন চিলি জাতীয় ক্রিকেট দলে।
সময় নিউজ এর সঙ্গে এক সাক্ষাৎকারে শোয়েব গাজী বলেন আমি যখন চিলিতে যাই সেখানে খুব অল্প সংখ্যক বাংলাদেশি আছেন। নিজের মাতৃভাষায় কথা বলার জন্য কাউকে খুঁজে পাওয়া ছিল দুষ্কর। তাই চিন্তা করলাম যেহেতু বাংলাদেশের মত চলাফেরা এবং কথা বলা যাচ্ছে না তাহলে একটা কিছু তো বেছে নেওয়া যেতে পারে তাই আমি ক্রিকেটকে বেছে নিলাম।
সেখানে একটি ইন্ডিয়ান ক্রিকেট ক্লাব ছিল আমি ওই ক্লাবে গিয়ে আমার আগ্রহের কথা জানালে তারা আমাকে স্বাগত জানায় তাদের টিমে। ক্রিকেট মৌসুমের প্রথম লিগের প্রথম খেলায় তারা আমাকে খেলার জন্য আমন্ত্রণ জানায়। প্রথমে আমাকে বোলিং করতে দেওয়া হয়। ম্যাচের প্রথম ওভারে আমাকে বোলিং করতে দেওয়া হয় প্রথম বলেই ইয়র্কার পড়ে যায় এক উইকেট তুলি। এভাবে তিন ওভার বোলিং করে সাত রান দিয়ে তিনটি উইকেট তুলে নিলাম।

এভাবে লিগ শেষ হওয়ার পরে চিলির ক্রিকেট ম্যানেজমেন্টের পক্ষ থেকে আমাকে বলা হয় শোয়েব আমরা তোমাকে সিলেকশন করছি এই বছর থেকে তুমি আমাদের দলে খেলবে। শোয়েব গাজী মূলত একজন প্রেসার কিন্তু ব্যাটিং তিনি খুব ভালো করে করেন। তার অন্তর্ভুক্তির পর থেকে চিলি দুর্দান্ত প্রতাপে ল্যাটিন আমেরিকার দেশগুলোতে প্রভাব বিস্তার করে চলছে। ২০১৬ সালে জিতেছে ল্যাটিন আমেরিকান চাম্পিয়নশিপ, তার পরের বছর আইসিসির এসেসিয়েট মেম্বারশিপ পেয়েছেন।

শোয়েব গাজী আরো বলেন একটা ফরেন কান্ট্রিতে একজন ইমিগ্রেন্ট হিসেবে ওই দেশের জাতীয় ক্রিকেট দলে খেলা আমার জন্য রোমাঞ্চকর এবং গর্বের বিষয়। আর ওখানকার মানুষ আমাকে সাদরে গ্রহণ করে, বাংলাদেশের ক্রিকেটকে সারা পৃথিবীতে  যে কিরকম ভালোবাসে সেটা আমি এখানে গিয়ে বুঝতে পারছি। পরিশেষে শোয়েব গাজী জানালেন বিসিবির কাছে চিলির ক্রিকেটের উন্নয়নে বন্ধুর মত পাশে থাকার জন্য।

No comments:

Post a Comment

Home