কাশ্মীরকে আর দাবিয়ে রাখা যাবে না - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Thursday, 8 August 2019

কাশ্মীরকে আর দাবিয়ে রাখা যাবে না

ভারত অধিকৃত কাশ্মীরের বিষয়ে ভারতীয় কেন্দ্রীয় সরকারের নেয়া অবৈধ পদক্ষেপগুলোর বিরুদ্ধে সম্ভাব্য সব পদক্ষেপ নেবে বলে জানিয়েছেন পাকিস্তান।
সোমবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছেন পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন। গণমাধ্যমে বলা হয় আইওকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে বিতর্কিত অঞ্চল হিসেবে সন্নিবেশিত তাই ভারত এটিকে নিজের ভূখণ্ড পরিণত করতে পারে না।
পাকিস্তানের জি নিউজ টিভির সঙ্গে কথা বলার সময় সে দেশের পররাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কুরেশি বলেন ভারত কাশ্মীর  আর দাবীয়ে রাখতে পারবে না সময় বলে দিবে কি ভয়ঙ্কর খেলা শুরু করলো ভারত।
শাহ মাহমুদ কুরেশি বলেন যদি বিজেপি সরকার মনে করত তাদের নীতি গুলো কার্যকর তবে তারা রাস্ট্রপতির আদেশের মাধ্যমে গভর্নরের শাসনআরোপ করতো না। তিনি বলেন যদি তারা আই ওকে এবং লাদাখ কে নিজেদের ভূখণ্ডে পরিণত করতে চায় তবে তাদের সভা কখনোই পূরণ হবে না।
পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন আজ ভারত আরও একবার কাশ্মীর ইস্যুটিকে পুনরুজ্জীবিত এবং আন্তর্জাতিক ইস্যুতে পরিণত করল এতে সমস্যা বাড়বে কমবে না।
আন্তর্জাতিক সম্প্রদায়কে ভারতের এই পদক্ষেপের প্রতি নিন্দা জানানো প্রয়োজন বলেও উল্লেখ করেন তিনি।
এদিকে আইওকের বিশেষ মর্যাদা বাতিলের পর সেখানে আট হাজার সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) পাঠিয়েছে ভারত। দেশটির সেনাবাহিনী ও বিমানবাহিনীকে সর্বোচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে।

No comments:

Post a Comment

Home