লক্ষ্মীপুরে অবৈধ গ্যাস স্টেশন বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Monday, 19 August 2019

লক্ষ্মীপুরে অবৈধ গ্যাস স্টেশন বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত

স্বদেশ গ্লোরী এগ্রো প্রোডাক্টস সিবিজি কোম্পানির
ভ্রাম্যমান আদালতের উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম বানু শান্তি জানান, চাঁদপুর-রায়পুর আঞ্চলিক মহা সড়কের পাশে সিংহের পুল নামক স্থানে সড়কের পাশে অবৈধভাবে কাভার্ড ভ্যানে রাখা সিলিন্ডার থেকে ঝুঁকিপূর্ণভাবে প্লাস্টিক পাইপ দিয়ে সিএনজি ফিলিং স্টেশন নির্মান করে সিএনজি অটো রিক্সায় গ্যাস সরবরাহ করে আসছে।
গত ১৫ দিন ধরে মহাসড়কে ঘেঁষে দু’টি কাভার্ড ভ্যান থেকে গ্যাস সরবরাহ করার কারনে জড়ো হতে থাকে গ্যাস নিতে আসা গাড়ীগুলো। এক পর্যায়ে গাড়ীর দীর্ঘসারির কারণে সড়কে সৃষ্টি হয় যানজট।
তিনি আরো জানান, সংশ্লিষ্ট দপ্তরের কোন কাগজপত্র ছাড়াই পাম্পটি চালু করেন স্বদেশ গ্লোরী এগ্রো প্রোডাক্টস সিবিজি কোম্পানিটি। তারা কাভার্ড ভ্যানযোগে অন্যত্র থেকে সিলিন্ডার ভর্তি করে গ্যাস এনে ১টি ফিলিং মিটার বসিয়ে অতিরিক্ত দামে সিএনজিচালিত অটোরিকসাসহ গ্যাস চালিত অন্যান্য যানবাহনে বিক্রি করছে। অবৈধভাবে কাভার্ড ভ্যানে ভর্তি সিলিন্ডার থেকে যেভাবে গ্যাস সরবরাহ করা হচ্ছে তা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। আজ সোমবার বিকালে অভিযান চালিয়ে অবৈধভাবে পাম্প পরিচালনা করার দায়ে স্টেশনটি বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়াও নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
লক্ষ্মীপুর জেলার রায়পুরের অবৈধ ভ্রাম্যমান গ্যাস স্টেশনটি বন্ধ করে দিয়েছে প্রশাসন। সোমবার (১৯ আগস্ট) বিকালে ভ্রাম্যমান আদালতের অভিযানের মাধ্যমে এ পাম্পটি বন্ধ করা হয়েছে। অবৈধভাবে গ্যাস সরবরাহ করার অপরাদে উক্ত গ্যাস পাম্পকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম বানু শান্তি অবৈধ পাম্প বন্ধ ও জরিমানা করেন।

No comments:

Post a Comment

Home