চাঁদপুর দারুল উলুম বাগে ইব্রাহিম মাদ্রাসায় কেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Saturday, 10 August 2019

চাঁদপুর দারুল উলুম বাগে ইব্রাহিম মাদ্রাসায় কেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত

লক্ষীপুরের রামগঞ্জের ভাদুর ইউনিয়নের ঐতিহ্যবাহী চাঁদপুর দারুল উলুম বাগে ইব্রাহিম মাদ্রাসার কেরাত, হামদ-নাত, প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আজ শনিবার সকাল সাড়ে আটটা থেকে দুপুর বারোটা পর্যন্ত এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন অত্র মাদ্রাসার হেফজ বিভাগ কিতাব বিভাগের ছাত্ররা।

কেরাত প্রতিযোগিতার সাথে সাথে হামদ ও নাতে রাসুল ও উপস্থিত বক্তব্য উপস্থাপন করেন অত্র মাদ্রাসার ছাত্ররা। উক্ত প্রতিযোগিতা অনুষ্ঠানে বিভিন্ন বিভাগে প্রথম দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারকারী ছাত্রদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
কেরাত প্রতিযোগিতা অনুষ্ঠান সার্বিকভাবে সহযোগিতা করেন মাদ্রাসা পরিচালনা কমিটি, উত্ত মাদ্রাসার শিক্ষক হাফেজ মোবারক উল্লাহ সাহেবের তত্ত্বাবধানে এবং মুহতামিম মাওলানা হোসাইন আহমদের নির্দেশনা পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উক্ত মাদ্রাসার শিক্ষক জনাব মনির হোসেন। উক্ত প্রতিযোগিতা অনুষ্ঠানের বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন রামগঞ্জ আল ফুরকান ইসলামী একাডেমি মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা আহমদ উল্লাহ এবং রামগঞ্জ জাবালে নূর মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মাসুদুর রহমান।

চাঁদপুর দারুল উলুম বাগে ইব্রাহিম মাদ্রাসার কেরাত প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার সভাপতি সেক্রেটারিসহ সদস্য বৃন্দ, এবং আরো উপস্থিত ছিলেন মাদ্রাসার সকল বিভাগের ছাত্র ছাত্রীরা।
দীর্ঘ সময় ধরে ছাত্ররা হামদ কেরাত নাত শুনিয়ে উপস্থিত সকলকে মুগ্ধ করেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে উক্ত মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি সেক্রেটারি ও সদস্য বিন্দু শুভেচ্ছা বক্তব্য রাখেন। দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন মাদ্রাসার সেক্রেটারি জনাব শহীদুল্লাহ,  আরো বক্তব্য রাখেন পরিচালনা কমিটির সদস্য জনাব হাসমত উল্লাহ, জনাব কাজী আব্দুল হামিদ।

সর্বশেষ মাদ্রাসার ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে সমাপনী বক্তব্য রাখেন উক্ত মাদ্রাসার মুহতামিম মাওলানা হোসাইন আহমেদ সাহেব। মাওলানা হোসাইন আহমদ সাহেব ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তার বক্তব্যে বলেন ঐতিহ্যবাহী চাঁদপুর দারুল উলুম বাগে ইব্রাহিম মাদ্রাসা অত্যন্ত সুশৃংখলভাবে পরিচালিত হয়ে আসছে ভবিষ্যতেও যেন মাদ্রাসাটি সুন্দর ভাবে পরিচালিত হয় সে আশা ব্যক্ত করে বলেন, সম্পূর্ণ রাজনৈতিক মুক্ত এই মাদ্রাসায় খাঁটি দ্বীনি এলেম শিক্ষা দেওয়া হয়, ভবিষ্যতে আরো বড় পরিসরে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠান করার ঘোষণা দেন তিনি। এছাড়াও উপজেলার বিভিন্ন মাদ্রাসা প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ছাত্রদের কে উৎসাহ দেন।
উক্ত কেরাত প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উক্ত মাদ্রাসার সভাপতি জনাব ফজলুল হক সেক্রেটারি শহীদুল্লাহ সদস্য জনাব হাসমত উল্লাহ জনাব কাজী আব্দুল হামিদ জনাব আব্দুর রহমান হাফেজ মোবারক উল্লাহ অনলাইন অ্যাক্টিভিস্ট জনাব আবদুল্লাহ আল মামুন প্রমুখ।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং আখেরী মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন মুহতামিম মাওলানা হুসাইন আহমদ সাহেব।

No comments:

Post a Comment

Home