রামগঞ্জে ঝুঁকিপূর্ণ সেতু যে কোন সময় দুর্ঘটনার আশঙ্কা! - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Tuesday, 23 July 2019

রামগঞ্জে ঝুঁকিপূর্ণ সেতু যে কোন সময় দুর্ঘটনার আশঙ্কা!


রামগঞ্জ থেকে পারভেজ আটিয়াঃ
লক্ষীপুরের রামগঞ্জ উপজেলা পৌর শহরের এক নম্বর ওয়ার্ড সোনাপুর বাজারের ব্রিজ প্রকাশ (কাঠের পোল) দীর্ঘদিন থেকে ঝুঁকিপূর্ণ, এই ব্রিজ দিয়ে প্রতিনিয়ত পারাপার হচ্ছে শতশত রিক্সা-ভ্যান এবং মালবাহী গাড়ি সহ হাজার হাজার মানুষ।
ঝুঁকিপূর্ণ এ ব্রিজ দিয়ে প্রতিদিন স্থানীয় সোনাপুর বাজারের মানুষ এবং উপজেলার ইউনিয়নের ছোট বড় ব্যবসায়ী ও স্থানীয় ব্যবসায়ীসহ হাজার হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। এই ব্রিজের পাটাতন ক্ষয় হয়ে ছিদ্র হয়ে যাওয়া যানবাহন চলাচলের সময় লক্কর ঝক্কর শব্দ হয়।
দীর্ঘ প্রায় ২০ বছর যাবত এই বৃষ্টি সমস্যা না করার কারণে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে উক্ত এলাকার ছোট বড় ব্যবসায়ীদের যানবাহন যেকোনো সময় দুর্ঘটনার আশংকা করছে স্থানীয় এলাকার ব্যবসায়ীগণ।

কয়দিন পরপরই বৃষ্টি ছিদ্র হয়ে যাওয়ায় অধিকাংশ জোড়াতালি দেওয়া হয়েছে বিগত কয়েকদিন আগেও ব্রিজটি ছিদ্র হয়ে যাওয়া বেরিকেড দিয়ে দেওয়া হয়েছে উক্ত ব্রিজ দিয়ে এখন চলাচল বন্ধ রয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে সোনাপুর বাজার ব্যবস্থাপনা কমিটির একজন সদস্য ও ব্যবসায়ী বলেন আমরা দীর্ঘদিন ধরে বলে আসছি বাজার কমিটি সহ  স্থানীয় ব্যবসায়ীরা কিন্তু আমাদের কথা কোন তোয়াক্কা দিচ্ছে না কর্তৃপক্ষ। ব্রিজটিতে যে কোন সময় বড় দুর্ঘটনার আশঙ্কা করছি।
এলাকাবাসীরা বলছেন,আমরা ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে দীর্ঘ অনেক বছর চলাচল করে আসছি তবে এই ব্রিজটি খুবই ঝুঁকিপূর্ণ ও আশঙ্কাজনক,
আমরা স্থানীয় বাজার ব্যবস্থাপনা কমিটি ও রামগঞ্জ পৌর মেয়র মহোদয়ের নিকট আকুল আবেদন করছি যেন এই ব্রিজটি দ্রুত পূর্ণ সংস্কার করা হয় তা না হলে বড় ধরনের বিপদের আশঙ্কা রয়েছে।

No comments:

Post a Comment

Home