আবারো ইউরোপে যাওয়ার পথে তিউনেশিয়ার উপকূলের ৩৭ বাংলাদেশি কে উদ্ধার - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Wednesday, 10 July 2019

আবারো ইউরোপে যাওয়ার পথে তিউনেশিয়ার উপকূলের ৩৭ বাংলাদেশি কে উদ্ধার


ভূমধ্য সাগরে ডুবন্ত একটি নৌকা থেকে ৩৭ জন বাংলাদেশিসহ ৭১ জন অভিবাসীকে উদ্ধার করছে তিউনিসিয়ার কর্তৃপক্ষ। মঙ্গলবার তিউনেশিয়ার ন্যাশনাল গার্ড এর পক্ষ থেকে এ তথ্য জানানো হয় অভিবাসন প্রত্যাশীরা লিবিয়া থেকে ইতালি যাচ্ছিলেন। এএফপির খবরে জানা যায় ওই অধিবাসন প্রত্যাশীদের মধ্যে ৩৭ জন বাংলাদেশি রয়েছেন এছাড়া ৮ জন মরক্কোর  ৮ জন মিশরের সাতজন আলজেরিয়ার চারজন সুদানের দুইজন চাঁদ ও একজন তিউনেশিয়া নাগরিক রয়েছেন।

ন্যাশনাল গার্ডের মুখপাত্র বলেন অভিবাসন প্রত্যাশীদের নিয়ে নৌকাটি লিবিয়ার রাজধানী ত্রিপোলির পশ্চিমাঞ্চলের শহর থেকে যাত্রা শুরু করে তিউনিসিয়ার কান্না দ্বীপপুঞ্জের কাছে পৌঁছা মাত্র এর তলায় ফুটো দেখা দেয় তবে সবাইকে উদ্ধার করা হয়েছে‌‌।

এর আগে গত ১১ জুন তিউনিসিয়ার উপকূল থেকে ৭৫ অভিবাসী কে  উদ্ধার করেছিলেন একটি মিশরীয় জাহাজ ওই দলে লিবিয়া থেকে রওনা দিয়েছিল এদের মধ্যে ৬৪ জন বাংলাদেশি এবং বাকিরা মরক্কো সুদান মিশর থেকে আসা তাদেরকে কিভাবে উদ্ধার করা হয়েছে সে ব্যাপারে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।
তার আগে মে মাসে তিউনিশিয়ার উপকূলে ভূমধ্যসাগরে নৌকাডুবি ৬৫ অভিবাসীর মৃত্যু হয়েছিল এদের মধ্যে বাংলাদেশি ছিলেন ইউরোপ যাওয়ার প্রত্যাশা অবৈধভাবে লিবিয়া থেকে নৌকায় করে তারা সাগর পাড়ি দেওয়ার চেষ্টা করছিলেন।

No comments:

Post a Comment

Home