অবৈধ ইসরাইল প্রতিষ্ঠার পর থেকেই বিশ্বে সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছে। মাহাথির মোহাম্মদ - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Sunday, 28 July 2019

অবৈধ ইসরাইল প্রতিষ্ঠার পর থেকেই বিশ্বে সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছে। মাহাথির মোহাম্মদ

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বলেছেন, ফিলিস্তিন ভূখণ্ডে অবৈধভাবে ইসরাইল প্রতিষ্ঠার মধ্য দিয়েই বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছে। তিনি তুরস্কের বার্তা সংস্থা আনাদোলুকে দেয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন। সাক্ষাৎকারটি গ্রহণ করেন বাংলাদেশি বংশোদ্ভূত আনাদুলু এজেন্সির চিফ রিপোর্টারঃ মোহাম্মদ সরোয়ার আলম।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, এখন বিশ্বে সন্ত্রাসবাদের জন্য মুসলমানদের দায়ী করা হচ্ছে। কিন্তু বাস্তবতা হচ্ছে- আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ফিলিস্তিন ভূখণ্ড দখলের মাধ্যমে অবৈধভাবে ইসরাইল প্রতিষ্ঠার পরিপ্রেক্ষিতে যেসব ঘটনা ঘটেছে, সেগুলোকে সন্ত্রাসবাদ হিসেবে উল্লেখ করা হয়, যা দুর্ভাগ্যজনক।
‘ফিলিস্তিনিদের প্রতিবাদের সূচনা হয়েছে অবৈধ দখলদারিত্বের কারণেই। সন্ত্রাসবাদের মূল উৎপাটনের জন্য আমাদের এর মূল কারণ খুঁজে বের করতে হবে। আর মূল কারণ হচ্ছে- ইহুদিবাদী ইসরাইল’-যোগ করেন মাহাথির।

গণমাধ্যমের সমালোচনা করে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের গণমাধ্যম, বিশেষ করে টিভি চ্যানেলগুলোতে ফিলিস্তিন ইস্যুকে পর্যাপ্ত গুরুত্ব দেয়া হচ্ছে না। পরিস্থিতি দেখে মনে হচ্ছে- বিশ্ব গণমাধ্যমের মধ্যে এমন একটি সমঝোতা হয়েছে যে, তারা কখনই ফিলিস্তিন ইস্যুকে বড় করে তুলে ধরবে না। মিডিয়া এ সত্যটি তুলে ধরতে চায় না যে, ইসরাইল ফিলিস্তিনি ভূখণ্ড দখল করে প্রতিষ্ঠিত হয়েছে, তারা অন্যায় করেছে এবং আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে।
ফিলিস্তিনের দাবি সামনে আনতে হবে জানিয়ে মাহাথির মোহাম্মদ বলেন, ফিলিস্তিনি ভূখণ্ড দখলের বিষয়টিকে ভুলিয়ে দেয়ার সর্বাত্মক চেষ্টা চলছে, কিন্তু তা সফল হতে দেয়া যাবে না।

এছাড়াও ডক্টর মাহাথির মোহাম্মদ বলেন রোহিঙ্গাদের অবশ্যই নাগরিকত্ব দিতে হবে আর না হয় তাদেরকে আলাদা ভূখন্ড দিয়ে স্বাধীন ভাবে বসবাস করার সুযোগ দিতে হবে।

No comments:

Post a Comment

Home