প্রতিবেশী দেশ ভারত পাকিস্তান আগামীকাল বুধবার ঈদুল ফিতর উদযাপিত হবে - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Tuesday, 4 June 2019

প্রতিবেশী দেশ ভারত পাকিস্তান আগামীকাল বুধবার ঈদুল ফিতর উদযাপিত হবে


আমাদের প্রতিবেশী দেশ ভারত এবং পাকিস্তানের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখার খবর পাওয়া গেছে তাই আগামীকাল বুধবার ভারত পাকিস্তান এই পবিত্র ঈদুল ফিতর পালিত হবে খবর ইন্ডিয়ান এক্সপ্রেস।
ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয় পাঁচ এ জুন সারা ভারতজুড়ে ঈদুল ফিতর উদযাপিত হবে। যদিও মঙ্গলবার সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত সহ গোটা মধ্যপ্রাচ্যে ঈদুল ফিতর উদযাপন করা হয়েছে।
পাকিস্তানের ইংরেজি দৈনিক ডনের খবরে বলা হয়েছে দেশটিতে ১৪৪০ হিজরী সনের শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে।সেই হিসাবে আগামীকাল বুধবার সেখানে ঈদ-উল-ফিতর পালিত হবে।
এদিকে বাংলাদেশের কোথাও মঙ্গলবার পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় আগামী বৃহস্পতিবার ঈদুল ফিতর উদযাপন করা হবে মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার সন্ধ্যার পরে জাতীয় চাঁদ দেখা কমিটি বৈঠকে বসে বৈঠক শেষে রাত ৯ টায় এক সংবাদ ব্রিফিংয়ে বৃহস্পতিবার বাংলাদেশ ঈদুল ফিতর উদযাপিত হবে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।
এর আগে দেশের ৬৪ জেলা থেকে তথ্য সংগ্রহ করে এবং আবহাওয়া অধিদপ্তর থেকে তথ্য সংগ্রহ পর্যালোচনা করে দেশের কোথাও চাঁদ দেখার খবর পাননি জাতীয় চাঁদ দেখা কমিটি।
দেশের ৬৪ টি জেলা থেকে পাওয়া খবর ও আবহাওয়া অফিসের তথ্য বিশ্লেষণ শেষে কমিটি জানায় ২৯ এ রমজানের দিন সন্ধ্যায় বাংলাদেশের কোন এলাকায় আকাশে চাঁদ দেখা যায়নি এছাড়া আবহাওয়া অফিসের সূত্র এমন কিছু জানা যায়নি এবার দেশে রোজা পালিত হবে ৩০ টি এবং আগামী বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন হবে।

No comments:

Post a Comment

Home