বেগম খালেদা জিয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ইউরোপীয় ইউনিয়ন - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Monday, 10 June 2019

বেগম খালেদা জিয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ইউরোপীয় ইউনিয়ন

বিএনপি'র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাদণ্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ইউরোপীয় ইউনিয়ন ইউ। গতকাল দুপুরে আইন মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে নিজেদের উদ্বেগের কথা জানিয়েছেন ইউরোপীয় ইউনিয়ন মানবাধিকার বিষয়ক প্রতিনিধি ইয়ামন গিলমোর।
এ সময় তিনি প্রশ্ন তোলেন বাংলাদেশের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়েও তবে আইনমন্ত্রী বলেন আদালতের মাধ্যমে বেগম খালেদা জিয়ার বিচার হয়েছে তাতে সরকারের কিছু করার নেই আর ইউরোপীয় ইউনিয়নের বিচারবহির্ভূত হত্যাকান্ডের ডাটা তুলে ধরেছেন তা জানা নেই আইনমন্ত্রী আনিসুল হকের।
দুই দিনের এক সফরে প্রথমবারের মতো বাংলাদেশে এসে দুপুরে আইন মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন ইউরোপীয় ইউনিয়নের মানবাধিকার বিষয়ক বিশেষ প্রতিনিধি গিলমোর প্রায় এক ঘণ্টার বৈঠকে উঠে আসে রোহিঙ্গাসহ বাংলাদেশের বিভিন্ন ইস্যু মঙ্গলবার কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে বুধবার মিয়ানমারে যাবেন ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি বাংলাদেশকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন গিলমোর। পরে যৌথভাবে সংবাদ সম্মেলনে যোগ দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক ও ইউ প্রতিনিধি গিলমোর।
এ সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাদণ্ডের বিষয় উদ্বেগ প্রকাশ করেন তিনি যদিও তার উদ্বেগের বিষয়টি মানতে রাজি নয় আইনমন্ত্রী আনিসুল হক বিরোধী দলীয় নেত্রী কারাগারে কেন তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে বিষয়টি রাজনীতি কি না তা নিয়ে প্রশ্ন যদি এখানে আইনের কথা বলা হচ্ছে আইনের প্রতি শ্রদ্ধা রেখে বলছি তুমি একজন নারী এবং অসুস্থ নিউইয়র্ক ও ইউরোপীয় ইউনিয়নের তথ্য অনুযায়ী গত এক বছরে বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন গিলমোর। যদিও এই উদ্যোগ তার নিজের বলে জানিয়েছেন গিলমোর।

No comments:

Post a Comment

Home