অদ্ভুত রোগে আক্রান্ত রামগঞ্জের আতিয়া তুর রাহী! - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Sunday, 23 June 2019

অদ্ভুত রোগে আক্রান্ত রামগঞ্জের আতিয়া তুর রাহী!

গত 5 বছর ধরে বিরল রোগে অসুস্থ আতিয়া তুর রাহী। অসুস্থ শরীর নিয়ে পড়ালেখা চালিয়ে যাচ্ছেন ঠিকমতো কিন্তু সম্প্রতি তার শরীরের অবস্থা এতটাই অবনতি হয়েছে যে ঠিকমতো খেতেও পারতেন না রাহি। দুই ভাই বোনের মধ্যে বড় রাহি বাবা আব্দুর রহমান নেশনাল হেলথ কেয়ার এর কম্পিউটার অপারেটর হিসাবে কর্মরত। আতিয়া তোর রাহির গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ হলেও বেড়ে উঠেছেন ঢাকায়।


হাজেরা উচ্চ বিদ্যালয় থেকে আসন্ন এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে অংশ নেওয়ার কথা ছিল তার কিন্তু আদর্শে পরীক্ষায় অংশ নিতে পারবে কিনা সে নিজেও জানে না। রাহির চোখ কান গলা নাভি নাক এমনকি শরীরের চামড়া থেকে নিয়মিত রক্ত বের হচ্ছে কিছু মানুষ বলছে এটি ভুতুড়ে সমস্যা আগে শুধু রাহির শরীরের বিভিন্ন স্থান থেকে রক্ত বের হলেও বর্তমানে রক্তের সাথে পোকা বেরোচ্ছে বলে জানায় পরিবার তা ছাড়া যে কোন ধরনের খাবার খেলে সাথে সাথে বমি করে ফেলে দেয় রাহি।

রাহির বাবা আব্দুর রহমান বলেন বুঝতে পারছি না আমার মেয়ের কি রোগ হয়েছে ডাক্তার ও বলতে পারছেনা সব জায়গায় আমি ওর চিকিৎসা করিয়েছি আগেও ঠিকমত খেতে পারতো কিন্তু এখন খাওয়ার সাথে সাথে বমি করে দিচ্ছে না দিয়ে সবকিছু বের হয়ে যায় আমি এখন অসহায় হয়ে পড়েছি কোনভাবে আর পারছি না আমার মেয়ের চিকিৎসা করাতে আমি আমার সবকিছু শেষ করে ফেলেছি ওকে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করছি।
বিরল রোগে আক্রান্ত অসুস্থ রাহি বলেন আগে আমার অবস্থা এতটা খারাপ ছিল না এখন আমি ঠিক মত চলাফেরা করতে পারছি না আমি এখন এক এ স্থানে বেশিক্ষণ দাঁড়িয়ে কিংবা বসে থাকতে পারি না যার কারণে আমার পড়ালেখা একদম বন্ধ আমি যাতে দ্রুত সুস্থ হয়ে এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারি।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিশেষজ্ঞ ডক্টর শেখ মোহাম্মদ শামসুজ্জামান বলেন ওর যে সমস্যা এটা মেডিকেল সাইন্সের ভাষায় মানসিক সমস্যা বলা হয়ে থাকে এই সমস্যাগুলো সব পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায় এটা সাইকোলজিকাল সমস্যা থেকে এসেছে মানুষ সাইকোলজিকাল শুনলেই মনে করে পাগল আসলে সাইকোলজিকাল মানে শুধু পাগল না এর বিভিন্ন রকমের রোগ রয়েছে।

No comments:

Post a Comment

Home