বাল্যবিবাহ পড়ানোর অপরাধে বর কাজী সহ ৮ জনের কারাদণ্ড - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Saturday, 8 June 2019

বাল্যবিবাহ পড়ানোর অপরাধে বর কাজী সহ ৮ জনের কারাদণ্ড

কুড়িগ্রামের উলিপুর পৌরসভা এলাকার কাজী অফিসে বাল্য বিবাহ রেজিস্ট্রি করার সময় ও কাজী ইমামসহ বর কনে পক্ষের নয় জনকে আটক করে পুলিশ পরে তাদের আদালতে সোপর্দ করা হলে ৮ জনকে ৬ মাস করে কারাদন্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের এছাড়া একজনকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন তিনি।
 
গতকাল শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ জানায় উলিপুর উপজেলার দলদলিয়া ইউনিয়নের সাহেবের কুটি গ্রামের আবু বকরের ছেলে আলমগীর হোসেন এর সাথে পৌরসভার উর্বশীর বাড়ি গ্রামে রফিকুল ইসলামের মেয়ে মদিনাতুল উলুম দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্রী তামান্না বেগমের বিয়ে ঠিক হয় বিয়ে রেজিস্ট্রির জন্য এলাকার ইমাম মাহমুদুল হাসান সহ পৌর এলাকার কাজী নুরুল হুদা লিমনের কার্যালয়ে আসেন।
গোপন সংবাদের ভিত্তিতে উলিপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে এসে সবাইকে আটক করে পরে তাদেরকে ভ্রাম্যমান আদালতের কাছে সোপর্দ করা হয়।
দণ্ডপ্রাপ্তরা হলেন কাজি নুরুল হুদা লিমন তার সহকারী শফিকুল ইসলাম ইমাম মাহমুদুল হাসান আলমগীর হোসেন বরের ভগ্নিপতি আলমগীর হোসেন কনের চাচা আলাল মিয়া কনের ভগ্নিপতি আমিনুল ইসলাম ও ফারুক।
এছাড়াও ঢাকা থেকে বিয়ের দাওয়াতে আসা বরের মামা নজরুল ইসলামকে কিছু না জানিয়ে ঘটনাস্থলে আনা হয়েছে প্রমাণিত হওয়ায় তাকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।
উলিপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মোয়াজ্জেম হোসেন বলেন দণ্ডপ্রাপ্তদের কে শনিবার সকালে জেলা কারাগারে পাঠানো হয়েছে।
খবর সময় নিউজ এর সৌজন্যে।

No comments:

Post a Comment

Home