ভারতে প্রতি দশ জন নারীর মধ্যে একজন পরকীয়ায় লিপ্ত! - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Saturday, 22 June 2019

ভারতে প্রতি দশ জন নারীর মধ্যে একজন পরকীয়ায় লিপ্ত!

সামাজিক ও পারিবারিক অক্ষয়ের ভয়াবহ রূপ ধারণ করছে ভারতে, দেশটির প্রত্যেক দশ জন নারীর মধ্যে সাতজন পরকীয়ায় জড়িত বলে এক জরিপে উঠে এসেছে। জরিপে বলা হয় ভারতে প্রত্যেক 10 জন নারীর মধ্যে সাতজন তাদের স্বামীর সঙ্গে প্রতারণা করেছেন ঘরের কাজে সহায়তা না করায় তারা পরকীয়ায় জড়িয়ে পড়ছেন।
এমনকি ওই নারীরা স্বামীকে ঠকাচ্ছেন তাদের বৈবাহিক জীবন একঘেয়েমি হয়ে পড়ায় এবং অবিশ্বাস জন্ম নেওয়ার কারণে। বিবাহবহির্ভূত ডেটিং অ্যাপ গ্লিডেনের পরিচালিত এক জরিপে ভারতের নারীদের পরকীয়ায় জড়িয়ে পড়ার এ তথ্য উঠে আসে। এতে বলা হয় নারীরা কেন ব্যবসায় জড়িয়ে পড়েছেন শিরোনামে জরিপটি পরিচালনা করা হয়েছে পরকীয়ার অন্যতম অনলাইন প্ল্যাটফর্ম এই অ্যাপটির ভারতে ব্যবহারকারীর অন্তত পাঁচ লাখ। গ্লিডেনের জরিপ বলছে ভারতের ব্যাঙ্গালোর মুম্বাই কলকাতার মতো শহরের নারীরা সব থেকে বেশি পরকীয়ায় জড়িয়ে পড়েছেন, স্বামীর সঙ্গে বৈবাহিক জীবনে অসুখী অবজ্ঞা গৃহস্থলীর কাজে স্বামীর সহযোগিতা না করার কারনে নারীরা পরকীয়ায় লিপ্ত হওয়ার পিছনে প্রধান যুক্তি হিসেবে তুলে ধরেছেন।
ভারতে গ্লিডেনের পাঁচ লাখ ব্যবহারকারীর ২০ শতাংশ পুরুষ ও ১৩ শতাংশ নারী তাদের স্ত্রী এবং স্বামীকে ঠকিয়ে পরকীয়া করছেন বলে স্বীকার করেছেন।
সম্পর্কে জড়িয়ে পড়েছেন এমন নারীদের টার্গেট করে ২০০৯ সালে গ্লিডেনের যাত্রা শুরু হয় ফ্রান্সে আট বছর পর ২০১৭ সালে ভারতের একটি যাত্রা শুরু করলেও এখন এই অনলাইন প্লাটফর্ম এর ব্যবহার করে ৩০ শতাংশ ভারতীয় বিবাহিত নারী যাদের প্রত্যেক বয়স ৩৪ থেকে ৪৯ বছর। স্বামীকে ঠকিয়ে পরকীয়া করেছেন জরিপে অংশ নেয়া এমন ৭৭ শতাংশ ভারতীয় নারী বলেছেন তাদের বিবাহিত জীবন হয়ে পড়েছে যে কারণে তারা বিয়ের বাইরে একজন সঙ্গী খুঁজে নিচ্ছেন।গ্লিডেনের জরিপ বলছে, ভারতের প্রায় ৪৮ শতাংশ নারী মনে করেন, তাদের বিবাহবহির্ভূত সম্পর্ক থাকা উচিত।
সূত্র : ইনসাফ টোয়েন্টিফোর ডটকম।
ছবিঃ প্রতীকী।

No comments:

Post a Comment

Home