লক্ষ্মীপুরের কমলনগর রক্ষায় মানববন্ধন - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Saturday, 22 June 2019

লক্ষ্মীপুরের কমলনগর রক্ষায় মানববন্ধন

গত বৃহস্পতিবার সকাল দশটায় কমলনগর উপজেলা ওলামা পরিষদের নেতৃত্বে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। নদী বাঁধ প্রকল্প বাস্তবায়নের দাবিতে মানববন্ধনে অংশগ্রহণ করেন উপজেলার বিভিন্ন সংগঠন আপামর সাধারণ জনগণ।
মানববন্ধনে সভাপতিত্ব করেন কমলনগর উপজেলা ওলামা পরিষদের সভাপতি মাওলানা আবুল কাশেম আমিনী। তিনি বলেন বাপ-দাদার ভিটেমাটি হারিয়ে আমরা যখন নিঃস্ব হয়ে পথের ভিখারী হচ্ছি তখন কি সরকার আমাদের প্রতি সদয় হবেন না? আমাদের অভিভাবকরা কি কখনো উপর মহলে কোন চেষ্টা তদবির করবেন না চলমান সংসারে বাজেট উপস্থাপিত হয়েছে নদী রক্ষা বাঁধ বাস্তবায়নের কোন পদক্ষেপ কি এখনো নেওয়া হবে না আমরা আমাদের অধিকার আদায়ের আন্দোলনে নেমেছে যতদিন আমরা কোন স্পষ্ট ঘোষণা উপরমহল থেকে না পাব ততদিন আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব ইনশাআল্লাহ।
মানববন্ধনে বক্তব্য রাখেন পরিষদের জয়েন্ট সেক্রেটারি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর চার আসনের হাতপাখার প্রার্থী মুফতি শরিফুল ইসলাম। তিনি বলেন বর্ষার মৌসুমে উত্তাল মেঘনার ভাঙ্গনে বাংলাদেশের মানচিত্র থেকে হারিয়ে যেতে শুরু করেছে প্রাণের কমলনগর রামগতি। বসতভিটা কৃষিজমি হাট বাজার সরকারি বেসরকারি স্থাপনাসহ সবকিছু তলিয়ে যাচ্ছে নদীর অতল গহ্বরে। অথচ মনে হয় কারো কোন বিন্দুমাত্র আক্ষেপ নেই আমরা সরকারকে স্পষ্ট ঘোষণা দিতে চাই চলতি অর্থবছরেই যেন তাদের নগরের বিপদসংকুল এলাকায় বাধের কার্যক্রম চালু করা হয়। আমরা আশায় বুক বেঁধে আছি আশাকরি প্রধান মন্ত্রী আমাদেরকে নিরাশ করবেন না।
ওলামা পরিষদের সহ-সভাপতি মাওলানা ওমর ফারুক মাওলানা হোসাইন আহমেদ মাওলানা মাহফুজুর রহমান মাওলানা আব্দুর রহমান মাওলানা শরিফুল ইসলাম বক্তব্য রাখেন। সবশেষে বক্তব্য রাখেন পরিষদের সেক্রেটারি মাওলানা মোস্তাফিজুর রহমান। তিনি বলেন আমরা কোন অজুহাত শুনতে চাই না আমাদের একজন সংশোধনী অভিভাবক আছেন আমরা তার কাছে জোর দাবি জানাচ্ছি তিনি যেন নদী রক্ষা বাঁধ প্রকল্প বাস্তবায়নে নিজের সর্বোচ্চ চেষ্টা করেন। কমলনগরের নদী ভাঙ্গা মানুষের আহাজারি তুমি আর কত অপেক্ষা করবেন তিনি আমাদের কথা সংসদে বল নেত্রীর কাছে বলুক আশা করে তিনি আমাদের আন্দোলনে একাত্মতা পোষণ করবেন।

No comments:

Post a Comment

Home