মানবতার দেয়াল এখন লক্ষীপুরের রামগঞ্জে। - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Monday, 3 June 2019

মানবতার দেয়াল এখন লক্ষীপুরের রামগঞ্জে।

আপনার অপ্রয়োজনীয় কাপড় ও জিনিসপত্র এখানে রেখে যান প্রয়োজনীয় জিনিসপত্র এখান থেকে নিয়ে যান এমন লেখা যুক্ত দেয়ালে ঝোলানো রয়েছে শার্ট প্যান্ট গেঞ্জি পাঞ্জাবি সহ আরও অনেক কিছু নতুন শাড়ি পাঞ্জাবি ও লুঙ্গি গরীব অসহায় মানুষ যাদের প্রয়োজন তাঁরা ওখান থেকে নিয়ে যাচ্ছেন বলছি অসহায় ও দুস্থ মানুষের জন্য লক্ষ্মীপুর রামগঞ্জ উপজেলার প্রত্যন্ত গ্রামের মানবতার দেয়াল এর কথা।

গত এক এইজন্যেই মানবতার দেয়াল গরীব অসহায় মানুষদের জন্য খুলে দেন রামগঞ্জের সোনাপুর বাজারের এম আর স্যাটেলাইটের পরিচালক মোঃ মামুন হোসেন সহ এক ঝাঁক তরুণ ব্যবসায়ী। রামগঞ্জ পৌরসভার সোনাপুর বাজারের পাঁচতারা হোটেলের ভিতরে এবং সামনে রাস্তার পশ্চিম পাশের দেয়ালে স্থানীয় স্বেচ্ছাসেবী মামুন এর উদ্যোগে তৈরিকৃত এই মানবতার দেয়াল প্রতিষ্ঠা করা হয়।

সরেজমিনে রবিবার দুপুরে মানবতার দেয়াল দেখতে গিয়ে দেখা যায় ছিন্নমূল মোঃ সবুজ নামের এক অসহায় দাঁড়িয়ে আছেন টেবিলের উপর রাখা শাড়ির লুঙ্গি গেঞ্জি শার্ট প্যান্ট যার যেটা প্রয়োজন নিয়ে যাচ্ছেন কত হয় ছিন্নমূল অসহায় শিশু মোহাম্মদ সবুজের সঙ্গে তিনি জানান এবার ঈদে তার প্যান্ট শার্ট কেনার মত কোন টাকা ছিলনা তাই মানবতার দেয়াল থেকে একটা গেঞ্জি ও একটা প্যান্ট নিতে আসলাম।

স্থানীয় ব্যবসায়ীরা বলেন এই মানবতার দেয়ালে প্রতিদিন মানুষ এসে তার ও প্রয়োজনীয় জিনিস দিয়ে যাচ্ছেন আবার কেউ কেউ নিয়ে যাচ্ছেন এটি একটি বিরল ঘটনা রামগঞ্জে এর আগে কখনো এমন উদ্যোগ কেউ নেয়নি আসলে এই মানবিকতার জন্য মানবতার দেয়াল ‌‌।

কথা হয় মানবতার দেওয়ালের উদ্যোক্তা রামগঞ্জ ও এম আর স্যাটেলাইট এর পরিচালক মোহাম্মদ মামুন হোসেন এর সঙ্গে তিনি বলেন অসহায় মানুষের মুখে হাসি ফুটানোই মানবতার দেয়াল এর প্রধান উদ্দেশ্য কিছু মানুষের অপ্রয়োজনীয় অনেক কিছু আছে যে অন্য কারো প্রয়োজন হতে পারে এটাই মানবতা।

রামগঞ্জের সাবেক পৌর মেয়র বেলাল আহমেদ বলেন অসহায় মানুষের পাশে থেকে তাদের সেবা করার মতো মহৎ কাজ এই দুনিয়াতে আর নেই আর এই কাজটি করার জন্য মোঃ মামুন সাহেব যা তরুণ ব্যবসায়ীর বিরুদ্ধে গিয়েছে তা সত্যিই প্রশংসিত এবং সবার জন্য অনুপ্রেরণা তিনি বলেন প্রতিটি মানুষের উচিত অসহায় লোকদের পাশে দাঁড়ানো আমরা হেলায় অনেক কিছুই নষ্ট করি এই নষ্ট যেন না হয় মানব কল্যাণে সেই দিকে সবার আগে নজর দেওয়া উচিত ‌
খবর বাংলাদেশ জার্নাল এর সৌজন্যে।

No comments:

Post a Comment

Home