রামগঞ্জের ভোলাকোট উপস্বাস্থ্য কেন্দ্র দীর্ঘদিন থেকে পরিত্যক্ত দেখার কেউ নেই? - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Wednesday, 26 June 2019

রামগঞ্জের ভোলাকোট উপস্বাস্থ্য কেন্দ্র দীর্ঘদিন থেকে পরিত্যক্ত দেখার কেউ নেই?

অযত্ন-অবহেলায় এবং লোকবলের অভাবে দীর্ঘদিন থেকে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্র।

ছবিতে দেখলে মনে হবে এটা কোন বাগান বাড়ি আসলে এটি ভোলাকোট ইউনিয়নের উপ স্বাস্থ্য কেন্দ্র এমবিবিএস ডাক্তার সহ অনেক পোস্ট থাকলেও বহু বছর থেকে কোন ডাক্তার সহ লোকবল নেই এই উপ-স্বাস্থ্যকেন্দ্রে। প্রান্তিক এবং গ্রামীণ গরীব অসহায় জনগোষ্ঠীর কথা চিন্তা করে এক সময় বিশাল জায়গাজুড়ে স্থাপন করা হয় এই উপস্বাস্থ্য কেন্দ্র।
কালের পরিক্রমায় এই উপস্বাস্থ্য কেন্দ্র টি আধুনিক আরো উন্নতি হওয়ার কথা ছিল কিন্তু সেটি না হয় বরং উল্টো প্রয়োজনীয় ডাক্তার লোকবল না থাকার কারণে আরো দুরবস্থায় পরিণত হয় পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে দিনের পর দিন। উপস্বাস্থ্য কেন্দ্র টির চারপাশে এখন ঝোপ জঙ্গলে ও পশুচারণ এলাকা পরিণত হয়েছে।

কর্তৃপক্ষের অবহেলাঃ গাফিলতির কারণে প্রান্তিক জনগোষ্ঠী চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। বঞ্চিত হচ্ছে গরিব অসহায় সাধারণ মানুষ। বর্তমান সরকারের সদিচ্ছা থাকার পরেও কর্তৃপক্ষ অবহেলা অযত্নে না করলে এই বিশাল জায়গা জুড়ে ১০ থেকে ২০ শয্যার একটি সুসজ্জিত হসপিটাল করা সম্ভব বলে মনে করেন অনেকেই। স্থানীয় একজন প্রভাবশালী ব্যক্তি তিনি বলেন আমি ব্যক্তিগতভাবে বহুবার দায়িত্বপূর্ণ লোকদের শরণাপন্ন হয়েও কোন প্রকার অগ্রগতি সাধিত করতে পারি নাই। তাই আমার ফেসবুক বন্ধুদেরকে বলছি যদি কারো কিছু করার ক্ষমতা থাকে তাহলে উক্ত ইউনিয়ন এর গরীব প্রান্তিক জনগোষ্ঠীর জন্য কিছু করার চেষ্টা করবেন বলে আমার বিশ্বাস।

স্থানীয় কয়েকজন অধিবাসী বলেন উক্ত ইউনিয়নের জনপ্রতিনিধিরা যদি মাননীয় এমপি জনাব ডঃ আনোয়ার খান সাহেবের কাছে এ বিষয়টি জোরালো ভাবে তুলে ধরেন তাহলে অবশ্যই সম্ভব এই উপস্বাস্থ্য কেন্দ্র টি ফিরে পাবে নতুন করে প্রাণ। উপকার হবে উক্ত এলাকার গরিব দুঃখী জনসাধারণের।

No comments:

Post a Comment

Home