রাজনীতিতে শেখ হাসিনা একজন মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান! শাহাদাত হোসেন সেলিম - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Wednesday, 19 June 2019

রাজনীতিতে শেখ হাসিনা একজন মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান! শাহাদাত হোসেন সেলিম

রাজনীতিতে শেখ হাসিনা একজন মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান কখন খেলতে হবে তিনি ভালো জানেন। ক্লাস ব্যাটসম্যানদের এই গুনটার ন্যাচেরাল ই থাকে। স্যার অসাধারণ টাইমিং মনে করিয়ে দেয় বিরাট কোহেলি কে। রাজনীতিতে তার কভার ড্রাইভ শচীনকে মনে করিয়ে দেয়, তার ফুল শট মনে করিয়ে দেয় রিকি পন্টিংকে। ডাউন দ্য উইকেটে এসে যখন ছক্কা হাঁকান তখন সৌরভ গাঙ্গুলীকে মনে পড়ে, তার সুইপ ব্রায়ান লারার মতোই চোখ ধাঁধানো।

প্রতিপক্ষ কে শায়েস্তা করেন ক্রিস গেইলের নির্মমমতা নিয়ে, তার আগ্রাসী শর্ট মনে করিয়ে দেয় বীরেন্দ্র শেবাগ এর কথা। উদ্ভাবনী সত্বেও তিনি অনন্যা, এমনকি তিলকারত্নে দিলশান কেও ম্লান করে দেয়।
তিনি ধর্মে আছেন আবার সব ধর্মের উৎসবেও আছেন, সেকুলারদের ভরসা তিনি আবার হেফাজতের ও ভরসা তিনি। আসছেন দেবী দুর্গা তেও এক হাতে তার মোদি অন্য হাতে সি জিন পিং। ক্লাস জিমন্যাস্টিকসের মত দুর্দান্ত ভারসাম্য রক্ষা করে চলেছেন তিনি। চীন থেকে সাবমেরিন কিনে ভারতকে খানিকটা রগড়ে দেন, আবার ভাপা ইলিশ এ সম্পর্কের উষ্ণতা ছড়ান, একদিকে মুফতি হান্নান ঝুলে সাঈদীর রায়ের রিভিউ চোখ পাকায়। অন্যদিকে কওমি মাদ্রাসাগুলোর সনদ স্বীকৃতি পায়, আহমেদ শফী হুজুরের দোয়ায় শামিল হন। সাথে থাকেন মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। দুর্দান্ত সব জঙ্গি বিরোধী অপারেশনের জঙ্গিদের টুটি চেপে ধরেন।

বিশ্বময় নাম ছড়ায় যস ছড়ায় সৌদি আলেম রা আসেন সামনের দিনগুলিতে সৌদির সাথে শীতল সম্পর্ক উষ্ণ হবে বলে ধারণা করা যায় সব মিলাইয়া সেক্যুলার ও খুশি হুজুরেরা ও খুশি ভারত ও খুশি চীন ও খুশি। শেখ হাসিনার এক দাঁতের বুদ্ধি ও বিএনপি নেতাদের নেই। উইকেট এর চারদিকে অপূর্ব দক্ষতায় বল পিটিয়ে যাচ্ছেন তিনি। একজন ক্লাস ব্যাটসম্যান যখন তার সেরা ফর্মে ব্যাটিং করতে থাকেন তখন বোলারদের যে দশা হয়, বি এন পির এখন সেই দশা। সিদ্ধান্তহীনতা সিদ্ধান্ত গ্রহণের দীর্ঘসূত্রতা পার্টটাইম রাজনীতি এসি রুম প্রীতি কাব্যিক প্রেস কনফারেন্স, আর মোটা মাথার মধ্য রাতের রাজনীতি দিয়ে শেখ হাসিনার মোকাবেলা? নেবার কাভি নেহি শেখ হাসিনা টি 20 অথবা ওয়ানডে খেলতে আসেন নি এসেছেন টেস্ট খেলতে।
সুতরাং! বিএনপি রেস্ট ইন পিস!

লেখক শাহাদাত হোসেন সেলিম। সিনিয়র যুগ্ম মহাসচিব লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি।
লেখাটি লেখক এর ফেসবুক ওয়াল থেকে নেওয়া।

No comments:

Post a Comment

Home