আমেরিকার টুইন টাওয়ারে হামলা ছিল পরিকল্পিতঃ মার্কিন সাবেক গোয়েন্দা এজেন্ট - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Saturday, 1 June 2019

আমেরিকার টুইন টাওয়ারে হামলা ছিল পরিকল্পিতঃ মার্কিন সাবেক গোয়েন্দা এজেন্ট

আমেরিকার টুইন টাওয়ার হামলা পরিকল্পিত ছিল বলে স্বীকারোক্তি দিয়েছে যুক্তরাষ্ট্রের সাবেক গোয়েন্দা এজেন্ট ম্যালকম হাবার্ট। তিনি নিউজার্সির হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর এমন চাঞ্চল্যকর বিষয় মন্তব্য করলেন।

জীবনের শেষ মুহূর্তে এসে থাকা ম্যালকম হাবার্ট বলেন তার কাছে সময় বেশী নেই তাই তিনি স্বীকারোক্তি দিতে চান যে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে হামলার ষড়যন্ত্র তারা জড়িত ছিলেন অর্থাৎ আমেরিকার জড়িত ছিলেন। গত 20 জুলাই 2017 সালে তিনি এ মন্তব্য করেন এতদিন সেটি গোপন থাকলেও এখন তার ব্যক্তিগত ডাক্তার তা প্রকাশ করেন
সাবেক এই গোয়েন্দা এজেন্ট সি আই এ তে একজন অপারেটর হিসেবে বহু বছর কাজ করেছেন। সিভিল ইঞ্জিনিয়ার হিসেবে আশির দশকের শুরুতে সি আই এ তে যোগ দিয়েছিলেন ম্যালকম হাবার্ট।
তিনি নিজে স্বীকারোক্তিতে বলেন হাজার 997 থেকে 2001 সাল পর্যন্ত সি আই এর সঞ্চালনা কমিটিতে তিনি কর্মরত ছিলেন। তিনি চারজন অপারেটরের বিশেষ দলের অংশ ছিলেন। যারা কিনা এই অপারেশন সফল হয়েছে বলে সুনিশ্চিত করেছিলেন।
সাবেক গোয়েন্দা এজেন্ট আরো বলেন ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ধ্বংসের ঘটনা তার জীবনের সবচেয়ে অভিনব ঘটনা। তার কথায় তিনি একজন সত্তিকারের দেশ ভক্ত ছিলেন তাই সিআই এ অথবা হোয়াইট হাউসে যে কোন সিদ্ধান্তের বিরুদ্ধে কখনো কোনো প্রশ্ন তোলেনি। কিন্তু এখন তার মনে হয়েছে সেদিন যা ঘটেছিল তা একদম সঠিক ছিল না।
তিনি বলেন এ হামলা ছিল পরিকল্পিত আমরা বিস্ফোরক হিসেবে ন্যানোথমাইন্ড যৌগিক পদার্থের ব্যবহার করেছিলাম৷
এ হামলার পরিকল্পনা মাত্র এক মাসের মধ্যে করা হয়েছিল বলে তিনি জানান বিল্ডিং এর অধিকাংশ কার্যালয় সিক্রেট সার্ভিস ও কর্মীদের ভাড়ায় দেওয়া ছিল। এই ঘর গুলো নিজেদের লোকদের অধীনে থাকায় এই ষড়যন্ত্র খুব সহজে সমাধান করা যায় বলে মন্তব্য করেন তিনি।
2001 সালের 11 সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ভয়াবহ বিমান হামলা চালানো হয় সেসময় ইসলামী সন্ত্রাসবাদীরা এই হামলা করেছিল বলে দেশজুড়ে ইসলামের বিরুদ্ধে ব্যাপক প্রচারণা চালানো হয়েছিল।
ম্যালকম হাবার্ট আরো বলেন এই হামলা পরিকল্পনামাফিক হওয়ায় বিল্ডিং ভেঙ্গে মাত্র 6000 জন আহত এবং 2996 জন নিহত হয়েছিলেন। সি আই এ অফিসের কেউ সেদিন দুঃখ প্রকাশ করেন নাই সবাই এ বিল্ডিং ভেঙ্গে পড়ার ভিডিওটি বারবার রিপ্লে করে দেখেছিলেন অফিসের সবাই এ বিল্ডিং ভেঙ্গে পড়ায় আনন্দ মত্ত ছিলেন বলেও জানান প্রাক্তন এই সিআইএ এজেন্ট।

No comments:

Post a Comment

Home