রামগঞ্জে চন্ডিপুর বকুলতলা দিঘি অবৈধ দখলমুক্ত করার আহ্বান - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Friday, 31 May 2019

রামগঞ্জে চন্ডিপুর বকুলতলা দিঘি অবৈধ দখলমুক্ত করার আহ্বান

লক্ষ্মীপুর রামগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়নের বকুলতলা বাজার উপজেলা পরিষদের দীঘির দক্ষিণ পাড় জবর-দখলের অভিযোগ পাওয়া গেছে। মাসুম পাটোয়ারী নামে এক ব্যক্তি দিঘির পাড়ে পাকা ফিলার স্থাপন করে ইমারত নির্মাণ অব্যাহত রেখেছে। ফয়েজ আহমেদসহ স্থানীয় কয়েকজন ব্যক্তি অভিযোগ করেছেন। অতিসত্বর ওই স্থাপনা গুঁড়িয়ে দিয়ে দিঘীরপাড় উদ্ধারের জন্য জেলা পরিষদ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তারা। দিঘির পাড় দখল নিয়ে দখলকারী গভীর কারীদের মধ্যে মুখোমুখি অবস্থান হওয়ায় এলাকার পরিবেশ উত্তপ্ত হয়ে উঠেছে। ফলে যেকোনো মুহূর্তে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে বলে অনেকেই আশঙ্কা করছেন।
সরেজমিনে এলাকা পরিদর্শনকালে জেলা পরিষদের নিয়ন্ত্রণাধীন ওই দীঘির দক্ষিণ পাড় দখল এর চিত্র পাওয়া যায়। এ বিষয়ে দখলকারী মাসুম পাটোয়ারি সাথে কথা বললে তিনি জানান তিনি দীঘির দক্ষিণ পাড় দখল করেন নি। তার মতে দিঘির সম্পত্তি দিঘিতে রয়েছে। ‌ যে জায়গায় তিনি পিলার স্থাপন করেছেন সেই জায়গায় উপরের অংশের দাগের জায়গা। আর ওই জায়গা সম্পূর্ণ তার পৈত্রিক সম্পত্তি বলে তিনি দাবি করেন। তিনি অভিযোগ করেন যারা দেখি দখল হয়েছে বলে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করার পাঁয়তারা করছেন হিংসার বশবর্তী হয়ে এসব করছে প্রকৃতপক্ষে দিঘির জায়গা দখল করেন করেননি বলে তার দাবি।
অপরদিকে জেলা পরিষদ কর্তৃপক্ষ দীঘিটি তাদের বলে স্বীকার করেছেন। জেলা পরিষদের সদস্য জাফর আহমেদ জানান দখলকৃত দিঘীরপাড় নিঃসন্দেহে দিঘির অংশের যিনি তার নিজের বলে দাবি করেছেন তিনি দখলের পূর্বে পরিমাপের জন্য জেলা পরিষদ বরাবর প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করতে পারতেন।

No comments:

Post a Comment

Home