ময়মনসিংহে তিন দিনের নজরুল উদযাপন শেষ - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Monday, 27 May 2019

ময়মনসিংহে তিন দিনের নজরুল উদযাপন শেষ

গতকাল ময়মনসিংহের ত্রিশালের দারীরামপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের 120 তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা ও ময়মনসিংহের শিল্পীগণের পারফরম্যান্স সহ তিন দিনের উদযাপন শেষ হয়।

দারীরামপুর, যেখানে নজরুল তার শৈশবের এক বছর দারিরামপুর উচ্চ বিদ্যালয় (বর্তমানে নজরুল একাডেমি) কাটিয়েছেন। দারীরামপুর নজরুল মঞ্চে উদযাপন, সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয় ও ময়মনসিংহ জেলা প্রশাসন কর্তৃক সংগঠিত হয়।

ত্রিশাল ও ময়মনসিংহের প্রায় 30 টি সাংস্কৃতিক সংগঠন সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশ নেয়। দলের কর্মক্ষমতা ঘটনাস্থলে উপস্থিত বিপুল শ্রোতা

এই গ্রুপগুলিতে জেলা শিল্পকলা একাডেমী, উদীচি শিল্পী গোষ্টি, নজরুল একাডেমি, সন্দীপন সাংস্কৃতিক সংগঠন ও শুকতার সংঘ। তারা বাদ্যযন্ত্র সায়েন্স সম্পাদন করেন, নাজরুল সেন, শাবধা আব্রতি চার্চ কেন্দ্র এবং বঙ্গবন্ধু পরিষদের কবিতার পাঠ্যসূচিতে অংশ নেন।
 কবি কাজী নজরুল

ঢাকা মহানগর বিশিষ্ট নজরুল শিল্পী, নাসিদ কামাল ও সালাউদ্দিন আহমেদ অনুষ্ঠানের দ্বিতীয় দিনে অভিনয় করেন। কবি আমজাদ দোলান সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপন করেন।


এর আগে শিক্ষা প্রতিমন্ত্রী ডা। দীপু মনি প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন। কেএম খালিদ বাবু, সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী ও ময়মনসিংহের উপ কমিশনার সুভাষ চন্দ্র বিশ্বাস, অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিশ্বজিত ঘোষ, উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দেন।

তিন দিনের কর্মসূচিগুলিতে রঙিন সমাবেশ এবং আলোচনা সভাও অন্তর্ভুক্ত ছিল।

No comments:

Post a Comment

Home