একজন হিন্দু কখনো জঙ্গি হতে পারে না নরেন্দ্র মোদি! - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Wednesday, 15 May 2019

একজন হিন্দু কখনো জঙ্গি হতে পারে না নরেন্দ্র মোদি!

ভারতের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে হিন্দু জঙ্গি নিয়ে ব্যাপক বিতর্কের শুরু হয়েছে ইন্ডিয়ার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন একজন হিন্দু কখনো জঙ্গি হতে পারে না।

দক্ষিণ ভারতের খ্যাতিমান অভিনেতা রাজনৈতিক ব্যক্তি কমল হাসান মন্তব্য করেছিলেন স্বাধীন ভারতের প্রথম জঙ্গি নাথুরাম গডস একজন হিন্দু ছিলেন। তার এই কথার জবাবে নরেন্দ্র মোদী মঙ্গলবার এমন মন্তব্য করেন।

কমল হাসানের নেতৃত্বাধীন রাজনৈতিক দল মক্কাল নিধি মাইয়াম (এমএনএম)।

ভারতের কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং গেরুয়া সন্ত্রাস নিয়ে বারবার সরব হয়েছিলেন ভোপাল কেন্দ্রের বিরুদ্ধে মালেগাঁও বিস্ফোরণ অভিযুক্ত সাধভি প্রজ্ঞা কে পার্থী করেছে বিজেপি তা নিয়ে বিতর্ক কম হয়নি।

এরই মধ্যে আবার হিন্দু সন্ত্রাস প্রসঙ্গ উসকে দিয়েছেন কমল হাসান এই মন্তব্যের জেরে এদিন কমল হাসানের বিরুদ্ধে এফআইআর করেছে তামিলনাড়ু পুলিশ তার বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত করা ও বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা উস্কানি দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

হাসানের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছেন বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায় ও হিন্দু সেনার এক কর্মী কমল হাসানের মন্তব্যের জেরে তার জিব কেটে নেওয়া উচিত বলে মন্তব্য করেছিলেন এডিএমকে নেতা ও রাজ্যের মন্ত্রী অরুনাচলম।

মঙ্গলবার এক সাক্ষাৎকারে নরেন্দ্র মোদী বলেন কমল হাসানের গান আমার চেয়ে বেশি হতে পারে আমার সামান্য জ্ঞান বলে হিন্দু কখনো জঙ্গি হতে পারে না আবার জঙ্গী কখনো হিন্দু হতে পারে না।

বিজেপির হিন্দুত্ব-প্রচারের মোকাবিলায় সন্ন্যাসীদের দিয়ে যজ্ঞ করিয়েছেন দিগ্বিজয়। মধ্যপ্রদেশের খান্ডোয়ার সভায় মোদি বলেন, ‘এরা এখন যজ্ঞ করাচ্ছেন, উপবীত দেখাচ্ছেন। কিন্তু এরাই গেরুয়ার উপরে সন্ত্রাসের তকমা লাগাতে চেয়েছেন।

অনেকের মতে, মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্তকে প্রার্থী করা নিয়ে প্রশ্নেও এ দিন দলীয় অবস্থান স্পষ্ট করেছেন মোদী। তথ্য সূত্র: 

No comments:

Post a Comment

Home