কেরাত প্রতিযোগিতায় প্রথম নুরে আলাম ফাহিম - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Thursday, 4 April 2019

কেরাত প্রতিযোগিতায় প্রথম নুরে আলাম ফাহিম


জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ এর কেরাত প্রতিযোগিতায় ময়মনসিংহ অঞ্চলে প্রথম স্থান অর্জন করেছে কিশোরগঞ্জের ছেলে মোহাম্মদ নূরে আলম ফাহিম।
শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ আয়োজিত শিক্ষার্থীদের মেধা অন্বেষণ প্রতিযোগিতা ক বিভাগে প্রথমবারের মতো অংশ নিয়েই কৃতিত্ব অর্জন করে ফাহিম। গত শনিবার ময়মনসিংহ শহরের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সকাল দশ টা থেকে শুরু হয় দুপুর একটা পর্যন্ত চলে এই প্রতিযোগিতা। 
ফাহিম কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার উরদিঘী দাখিল মাদ্রাসার সপ্তম শ্রেণীর ছাত্র। তার বাবা মোহাম্মদ আব্দুল লতিফ একজন মাদ্রাসার শিক্ষক এবং মা মাহমুদা আক্তার লিপি গৃহিণী। ফাহিম প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান পরে উপজেলা ও জেলা পর্যায়ে প্রথম হয়ে আঞ্চলিক প্রতিযোগিতায় অংশগ্রহণের যোগ্যতা অর্জন করে।

ফাহিমের মা মাহমুদা আক্তার লিপি চোখেমুখে আবেগ নিয়ে সাংবাদিকদের বলেন আমি আমার বাবার জন্য সবার কাছে দোয়া চাই। আমার ফাহিম দেশ সেরা হয়ে আন্তরিকভাবে লড়বে। আগামী ১২ থেকে ১৩ মে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় যেন সে দেশ সেরা হয় আপনারা শুধু নামাজ পড়ে দোয়া করবেন।
ফাহিমের শিক্ষা প্রতিষ্ঠান উরদিঘী দাখিল মাদরাসার তত্বাবধায়ক মাওলানা মোঃ মাহতাবউদ্দিন বলেন, ‘ছোট্ট ফাহিমের কুরআন তেলাওয়াত যে কত মধুর আপনারা না শুনলে বুঝতে পারবেন না। সে শুদ্ধভাষায় কথা বলে এবং আচার ব্যবহারে সে অমায়িক। ফাহিমের মতো মেধাবী ও বহু গুণে গুণান্বিত শিক্ষার্থী পেয়ে আমরা গর্বিত। ফাহিমের জন্য সবাই দোয়া করবেন সে যেন জাতীয়ভাবে প্রথম হতে পারে।’

No comments:

Post a Comment

Home