রামগঞ্জে একই পরিবারের ৪ জন হিন্দু থেকে মুসলমান হলেন - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Friday, 5 April 2019

রামগঞ্জে একই পরিবারের ৪ জন হিন্দু থেকে মুসলমান হলেন


লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভাটারা ইউনিয়নের কোমরতলা বকশি বাড়ির মরহুম দুলাল দেবনাথ এর পরিবারের চার জন সদস্য পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করলেন। তারা হলেন দুলাল দেবনাথ এর স্ত্রী, দুই ছেলে, ও এক মেয়ে। ইসলাম ধর্ম গ্রহণ করার পর তারা সকলের নিকট দোয়া চাইলেন।

এক প্রশ্নের জবাবে  ইসলাম ধর্ম গ্রহণকারী দুলাল দেবনাথ এর পরিবারের সদস্যরা বলেন তারা কারও প্ররোচনায় বা জবরদস্তি ইসলাম ধর্ম গ্রহণ করেন নাই। তারা স্ব ইচ্ছায় সবকিছু জেনে শুনে হিন্দু ধর্ম ত্যাগ করেছেন। তারা বলেন আমরা বিভিন্ন ইসলামিক বই এবং কোরআনের আয়াতের বাংলা অনুবাদ ও হুজুর সাল্লাল্লাহু ওয়া সাল্লাম এর জীবন কাহিনী পড়ে ইসলাম ধর্মে আকৃষ্ট হই।

সদ্য ধর্মান্তরিত হওয়া নওমুসলিমরা পাঁচ ওয়াক্ত নামাজ এবং শরীয়তের বিধি-বিধান ও হুজুর সাল্লাম এর সুন্নতের নিয়ম কানুন হাদিস কোরআন পাঠের চেষ্টা করছেন।

খবর স্থানীয় সাংবাদিকদের ফেসবুক ওয়াল থেকে।
সদ্য ইসলাম ধর্ম গ্রহণকারীরা হলেনঃ
১,খাদিজা বেগম=৩৬ (পূর্বের নাম ছিল সুবিধা রানী নাথ)

২, মোহাম্মদ ইউসুফ=২০ (পূর্বের নাম ছিল বাসু
৩, হাবিবা আক্তার =১৮ (পূর্বের নাম ছিল মাধুবী)
৪, ইমাম হোসেন=১০ (পূর্বের নাম ছিল শিশির)
মরহুম দুলাল দেবনাথ এর স্ত্রী নওমুসলিম খাদিজা বেগম জানান ২০ বছর আগে তার বিয়ে হয় তার পিতার বাড়ি নোয়াখালীর চৌমুহনীতে।

ধর্মান্তরিত হওয়ার কারণে তার বাপের বাড়ির সাথে কোন যোগাযোগ হয়না বলে জানান। খাদিজা বেগম বলেন সদ্য মুসলমান হওয়া ইউসুফ ও হাবিবা তার সৎ ছেলে মেয়ে হলেও আমাকে মায়ের মর্যাদা দিতে তাদের কোন কমতি নেই। হাবিবাহ ও ইউসুফ সাত বছর আগে মুসলমান হয়েছেন। খাদিজা বেগম ও তার ছোট ছেলে শিশির সদ্য ইসলাম গ্রহণ করেছেন।

তিনি আরো বলেন আমরা কারো প্ররোচনায় পড়ে অথবা জবরদস্তি মূলক ধর্মান্তরিত হয়নি। আমরা  পবিত্র ইসলাম ধর্ম সম্পর্কে জেনে শুনে বুঝে সিদ্ধান্ত নিয়ে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলমান হয়েছি। আমরা সবার সহযোগিতা এবং দোয়া চাই।

No comments:

Post a Comment

Home