কিভাবে আপনি অনলাইনে ইনকাম করবেন ? - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Sunday, 7 April 2019

কিভাবে আপনি অনলাইনে ইনকাম করবেন ?


বাংলাদেশের কোটি মানুষ এখন ইন্টারনেট ছাড়া চলতে পারে না। ইন্টারনেট যেন এখন জীবনের একটা অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছে। ফেসবুক ইউটিউব টুইটার ইনস্টাগ্রাম ছাড়া যেন মানুষের জীবন এখন অচল।

প্রতিদিন ফেসবুক-টুইটারে ঘন্টার পর ঘন্টা আমরা সময় ব্যয় করছি। কিন্তু আমরা দৈনিক ২ থেকে ৩ ঘন্টা যদি অনলাইনের পিছনে সময় ব্যয় করি তাহলে মাসে ২০ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত আয় করা সম্ভব।

আমরা প্রতিদিন হাজার হাজার ভিডিও ইউটিউবে দেখে থাকি। কিন্তু এই ভিডিও গুলি কারা দিচ্ছে এতে তাদের কি লাভ সে ব্যাপারে আমরা এখনো অনেকেই জানি না। ইউটিউবে ভিডিও বানিয়ে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা আয় করছেন ইউটিউবাররা। বাংলাদেশের যারা ইউটিউব ভিডিও বানান তারাও কম যান না। বিভিন্ন ধরনের ভিডিও বানিয়ে হাজার হাজার টাকা এখন ইনকাম করা সম্ভব বাংলাদেশ বসে। এইজন্য আপনাকে হাতে কলমে শিক্ষার এখন আর প্রয়োজন নাই। ইউটিউবে সার্চ করে আপনি আপনার কাঙ্ক্ষিত ইনকাম করার সহজ পথ পেয়ে যাবেন। তবে এক্ষেত্রে থাকতে হবে আপনার মনবল এবং ইচ্ছা।

এছাড়াও আছে ইন্টারনেটে আয় করার আরও অনেক সুযোগ। যেমন আপনি একটি ওয়েবসাইটের মাধ্যমে ইনকাম করতে পারবেন। অথবা ফেসবুকের মাধ্যমে ইনকাম করার সুযোগ ও এখন বাংলাদেশের মানুষের জন্য তৈরি হয়েছে। তাই আপনি কেন পিছনে পড়ে থাকবেন। একটু চেষ্টা করুন অযথা ফেসবুক টুইটার ঘাটাঘাটি করে যে সময় নষ্ট করছেন সেই সময়টুকু ইনকাম করার জন্য বেছে নিন দেখবেন একটা সময় অবশ্যই এর সুফল পাবেন।

যারা ইন্টারনেটে বসে ইনকাম করতে চান তাদের জন্য আমরা সহজ ভাবে কিভাবে অনলাইনে আপনি টাকা আয় করবেন সেই সিস্টেমগুলো পর্যায়ক্রমে আমরা আলোচনা করব। আশা করি যদি আমাদের এই আলোচনার মাধ্যমে আপনি ঘরে বসে অনলাইনে ইনকাম করতে পারেন এটাই আমাদের সাফল্য। বাংলাদেশের হাজার হাজার তরুণ শিক্ষিত বেকার চাকরির জন্য হন্য হয়ে খুঁজছে কিন্তু চাকরি পাচ্ছে না।
তাদের জন্য অনলাইনে আয় করার সুন্দর একটা সুযোগ তৈরি হয়েছে চাকরি খোঁজার পাশাপাশি অথবা যারা চাকরি করেন পার্টটাইম দৈনিক এক থেকে দুই ঘন্টা সময় ব্যয় করলে আপনি বাড়তি ২০/৩০ হাজার টাকা আয় করতে পারবেন।

সেরকমই একটি আয়ের মাধ্যম হচ্ছে ওয়েবসাইট বানিয়ে তার থেকে টাকা আয় করা। কিন্তু আমরা অনেকেই ওয়েবসাইটের নাম শুনলে হকচকিয়ে যাই, ওয়েবসাইট বানাতে অনেক টাকার প্রয়োজন অনেক টাকা ইনভেস্ট করতে হবে। তাহলে কিভাবে সম্ভব আমাদের কাছে তো টাকা নাই। যারা এই চিন্তা করছে তাদের জন্য সুখবর হচ্ছে অনলাইনে আপনি একটি ওয়েবসাইট ফ্রিতে বানিয়ে ফেলতে পারবেন। কিভাবে একটি ফ্রি তে ওয়েবসাইট বানাবেন এবং সেটা দিয়ে কিভাবে ইনকাম করবেন আমরা পর্যায়ক্রমে সেই বিষয় নিয়ে আলোচনা করব। আজ এ পর্যন্ত আগামী পর্বে একটি ফ্রি তে ওয়েবসাইট কিভাবে বানাবেন সে বিষয়ে পূর্ণাঙ্গ আলোচনা করব।

No comments:

Post a Comment

Home