ফিলিস্তিনের ৫১ দিনে ৭৩টি মসজিদ ধ্বংস করে দিয়েছে দখলদার ইসরাইল - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Tuesday, 23 April 2019

ফিলিস্তিনের ৫১ দিনে ৭৩টি মসজিদ ধ্বংস করে দিয়েছে দখলদার ইসরাইল

ফিলিস্তিনের গাজার প্রায় ৭৫ ভাগ মসজিদ ধ্বংস করে দিয়েছে দখলদার ইসরাইল বাহিনী। গত ৫১ দিনে ৭৩ টি মসজিদ ধ্বংসের পাশাপাশি ২০৫ টি মসজিদ আংশিকভাবে ক্ষতিগ্রস্ত করছে ইসরাইল।

মঙ্গলবার মধ্যপ্রাচ্যের শক্তিশালী সংবাদমাধ্যম দ্য মিডল ইস্ট মিরর এর খবরে এ তথ্য জানানো হয়।

ফিলিস্তিন ইকোনোমিক কাউন্সিল ফর ডেভেলপমেন্ট এন্ড কনস্ট্রাকশন কর্তৃক গঠিত কমিটির বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে শুধু ফিলিস্তিনের গাজা শহরে ইজরাইলের আক্রমণে ৭৫ ভাগ মসজিদ ধ্বংস হয়েছে। এছাড়াও গাজায় ধ্বংসপ্রাপ্ত ক্ষতিগ্রস্ত মসজিদ স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও দাতব্য কার্যালয়সহ প্রায় ৪০ দশমিক ৪ মিলিয়ন ডলারের ক্ষতিগ্রস্ত হয়েছে।


২০০৮/৯ সালে দুই দফা আক্রমণে ফিলিস্তিনের বিখ্যাত মসজিদ আল ওমরি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয় সর্বশেষ ২০১৯ সালে সেটি পুরোপুরি ধ্বংস করে দেয় দখলদার ইসরাইল।

হযরত আমর ইবনুল আস রাদিয়াল্লাহু তায়ালা আনহুর সময়কার অন্যতম প্রাচীন মসজিদ মানারাত আল জাহির তেরোশো ৬৫ বছর আগে নির্মিত হয়েছিল সেই মসজিদটিও ধ্বংস করা হয়েছে।


ফিলিস্তিনের রাজধানী গাঁজাসহ  অন্যান্য এলাকায় ২০০৮/৯ সালের তুলনায় চলতি বছরে প্রায় তিনগুণ বেশি আক্রমণ চালায়। এদিকে তুরস্ক সহ মুসলিম বিশ্বের বিভিন্ন দেশের সহায়তায় ইজরাইলি আক্রমণে ধ্বংসপ্রাপ্ত মসজিদগুলো পুনঃ নির্মাণ করা হচ্ছে। সহায়তাকারী বিভিন্ন মুসলিম দেশ ও মানুষের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছে ফিলিস্তিনের মসজিদ কর্তৃপক্ষ।





No comments:

Post a Comment

Home