হিন্দু ধর্ম উগ্র! বলিউড অভিনেত্রী ঊর্মিলা - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Monday, 8 April 2019

হিন্দু ধর্ম উগ্র! বলিউড অভিনেত্রী ঊর্মিলা

ছবিঃ ইন্টারনেট
ভোটের প্রচার শুরু করার পর অভিনেত্রী মুম্বাইয়ের কংগ্রেস প্রার্থী সম্প্রতি সনাতন ধর্মকে আক্রমন করে বসেছেন তিনি বলেন হিন্দু ধর্ম সবচেয়ে উগ্র ধর্ম। এক সাক্ষাৎকারে অভিনেত্রী ঊর্মিলা বলেন নরেন্দ্র মোদি সরকারের আমলে এই ধর্ম কে সম্পূর্ণ অন্যায় ভাবে জনগণের সামনে উপস্থিত করা হয়েছে। যে সনাতন ধর্ম সহিষ্ণুতার জন্য বিখ্যাত। নরেন্দ্র মোদির আমলে সেই ধর্ম সবচেয়ে উগ্র হয়ে উঠেছে।

তিনি বলেন সবচেয়ে দুঃখজনক ব্যাপার এই জঘন্য কাজ গুলি দিনের পর দিন প্রশংসিত হয়ে আসছে। মানুষকে এসব বিশ্বাস করাতে বাধ্য করা হচ্ছে। আর বরাবরের ন্যায় সমাজ তা মিলিয়ন ইচ্ছে বলে অভিযোগ করেছেন এই অভিনেত্রী। উর্মিলার এই মন্তব্যের সমালোচনার ঝড় উঠেছে।

অতি সম্প্রতি কংগ্রেসের যোগ দিয়েছেন বলিউড অভিনেত্রী ঊর্মিলা। রাজনীতিতে পা দিয়ে দলের নির্দেশ মত কাজ করতে শুরু করেন তিনি। নিরাশ করেনি দলের হেভিওয়েট নেতাদের। বড় তাদের নির্দেশ মতোই অসীম শূন্যতা বাকস্বাধীনতা ধর্মের নামে রাজনীতি নিয়ে নরেন্দ্র মোদি ও গেরুয়া শিবির কে তুলোধুনো করেন। উর্মিলা বলেন এতদিন পরিবারের সঙ্গে দেশের দুর্দশা নিয়ে আলোচনা করতাম। এবার একটি মঞ্চ পেয়েছি তাই প্রকাশ্যে নরেন্দ্র মোদি সরকারের সমালোচনা করছি। নিজের তারকাখ্যাতিকে কেউ যেন হাতিয়ার করতে না পারেন তাই অভিনেত্রী বলেন আমার সততা দেখে ভোট দিন। উর্মিলা অভিনেত্রী হিসেবে নয় কাজ দিয়ে পাশের বাড়ির প্রতিবেশী হয়ে উঠতে চান তিনি।
রাজনীতির ময়দানে একটা নয় অনেক হাতিয়ার নিয়ে লড়াই নামে দলগুলি তাই উর্মিলার উইকিপিডিয়া প্রোফাইল পাল্টে যায় সম্প্রতি কে বা কারা উর্মিলা নাম পাল্টে দিয়েছে মরিয়ম আক্তার মীর। ইটাও বলা হয়েছে যে মহসিনের সঙ্গে বিবাহর পরে নাকি নাম পরিবর্তন করে ছিলেন অভিনেত্রী ঊর্মিলা। ধর্মান্তরিত হয়ে উর্মিলা মুসলমান হয়ে গিয়েছেন বলে দাবি করা হয়েছে উইকিপিডিয়ায়। যা দেখে অত্যন্ত বিরক্ত এই অভিনেত্রী। এসব নিয়ে প্রশ্ন তুলে উর্মিলা বলেন তাই যদি হয় তাহলে আগে কেন এগুলি সম্পাদন করা হয়নি। কেন তিনি রাজনীতিতে নামার পরে এসব হচ্ছে। কংগ্রেসের দাবি রাজনীতিতে নামার পরই বিরোধী শিবির তার জনপ্রিয়তাকে কাজে লাগাতে এবং তার বিরুদ্ধে  করতে এই সব করেছে।

No comments:

Post a Comment

Home