শিশুদের হাতে স্মার্ট ফোন দিবেন না প্রেসিডেন্ট এরদোগান - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Wednesday, 24 April 2019

শিশুদের হাতে স্মার্ট ফোন দিবেন না প্রেসিডেন্ট এরদোগান

শিশুদের হাতেই স্মার্ট ফোন না দেওয়ার আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। তিনি অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন ছোট শিশুদেরকে আধুনিক প্রযুক্তি ইন্টারনেট কম্পিউটার ও স্মার্টফোন হাতে দিবেন না। তাদেরকে ভার্চুয়াল গেম থেকে দূরে সরে রাখবেন। এই সবকিছু শিশুদের কল্যাণ বয়ে আনে না। বরং ক্ষতিটাই বেশি হয়।

মঙ্গলবার রাজধানী আঙ্কারায় প্রেসিডেন্ট ভবনের সম্মেলন ও সংস্কৃতি কেন্দ্রে শিশু ও জাতীয় সার্বভৌমত্ব দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন। খবর তুরস্কের রাষ্ট্রীয় গণমাধ্যম আনাদুলু এজেন্সির।

প্রেসিডেন্ট এরদোগান আরো বলেন শিশুর মুখের হাসিতে এমন এক জাদু আছে যা পৃথিবীকে সুন্দর করে তোলে। সন্ত্রাস দুর্ভিক্ষ ক্ষুধা ও দারিদ্র্য যখন আমাদের সব আশাকে অন্ধকারে ডুবিয়ে দেয় তখন শিশুদের সুন্দর হাসি আমাদের পৃথিবী কে আলোকিত করে তোলে।

তিনি বলেন দেশে উন্নত শিক্ষা নিশ্চিত করা সবার জন্য সমান সুযোগ সৃষ্টি করা এবং মেধাবীদের প্রতিভা কাজে লাগাতে তার সরকার রাত দিন কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

প্রতিবছর ২৩ শে এপ্রিল তুরস্কে শিশু ও জাতীয় সার্বভৌমত্ব দিবস পালিত হয়। গণতান্ত্রিক তুরস্ক প্রতিষ্ঠার পর কামাল আতাতুর্ক ২৩ এপ্রিল কে জাতীয় সার্বভৌমত্ব দিবস হিসেবে স্বীকৃতি প্রদান করেন। পরবর্তীতে এটি শিশু ও জাতীয় সার্বভৌমত্ব দিবস হিসেবে স্বীকৃতি পায়।



No comments:

Post a Comment

Home