নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলা ২৭ জনের মৃত্যু - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Thursday, 14 March 2019

নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলা ২৭ জনের মৃত্যু

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের কাছে একটি মসজিদে গতকাল শুক্রবার সন্ত্রাসী হামলা হয়। ওই হামলায় অন্তত নিহত হয়েছেন ২৭ জন মুসল্লি। স্থানীয় সময় বেলা দেড়টার দিকে এই সন্ত্রাসী হামলা সংঘটিত হয়।

ওই মসজিদে সন্ত্রাসী হামলায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা। ক্রিকেট মাঠের অনুশীলন শেষ করে বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়রা মসজিদে নামাজ আদায় করতে গিয়েছিলেন। কিন্তু তাহারা মসজিদে যাওয়ার আগেই ওই সন্ত্রাসী হামলা হয় তাই অল্পের জন্য খেলোয়াড়রা বেঁচে গেলেন। এবং তাদের কোনো সমস্যা হয়নি।

নিউজিল্যান্ডের স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে হামলার ঘটনায় মৃতের সংখ্যা প্রথমে নিশ্চিত হওয়া যায়নি পরে অবশ্য তারা ২৭  জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। সন্ত্রাসী হামলার ঘটনায় নিউজিল্যান্ডের স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনী একজনকে গ্রেফতার করেছে।

স্থানীয় পুলিশের বরাত এ আল জাজিরার খবরে বলা হয় জুম্মার নামাজের সময় হঠাৎ করে এক ব্যক্তি মসজিদে প্রবেশ করেন এবং স্বয়ংক্রিয় আগ্নেয় অস্ত্র দিয়ে গুলি চালাতে শুরু করেন।
স্থানীয় একজন প্রত্যক্ষদর্শী বলেন আমি দেখেছি আগ্নেয় অস্ত্র সজ্জিত লোকটি গুলি চালাচ্ছে বহু মানুষ মারা গেছে পুলিশ তাকে নিবৃত করার চেষ্টা করছে।

খবর: আল-জাজিরা

No comments:

Post a Comment

Home