দলকে সুসংগঠিত করে নির্বাচনে যাব। মানিকগঞ্জে মির্জা ফখরুল ইসলাম - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Sunday, 17 March 2019

দলকে সুসংগঠিত করে নির্বাচনে যাব। মানিকগঞ্জে মির্জা ফখরুল ইসলাম

মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাচুরিয়া গ্রামে বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যু বার্ষিকীতে তাঁর কবর জিয়ারত করছেন বি এন পির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বি এন পির মহাসচিব মির্জা ফখরুল। ছবি: সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন দেশনেত্রী বেগম জিয়া কে বিনা বিচারে বিনা অপরাধে রাজনৈতিক কারণে কারা ভোগ করতে হচ্ছে।দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ রাজবন্দীদের মুক্তি এবং সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার জন্য বিএনপির শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছে।

বর্তমানে দল পুনর্গঠন এর কাজ চলছে। এদেশের জনগণকে সঙ্গে নিয়ে সংগ্রামের মধ্য দিয়ে ফ্যাসিবাদী ও স্বৈরাচারী সরকারকে উৎখাত করা হবে। মির্জা ফখরুল নিউজিল্যান্ডের মসজিদে বন্দুকধারীর হামলায় বাংলাদেশের ক্রিকেটারদের জন্য দোয়া এবং হতাহতদের আত্মার মাগফেরাত কামনা করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন সরকারের এই পাতানো নির্বাচনের ফাঁদে বিএনপির আর পা দেবে না। ভবিষ্যতে বিএনপিকে সুসংগঠিত করে আমরা নির্বাচনে যাব।

এই সময় বিএনপি'র যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন খন্দকার দেলোয়ার হোসেনের পুত্র খন্দকার আব্দুল হামিদ ডাবলু জেলা বিএনপি'র কৃষি বিষয়ক সম্পাদক খন্দকার আকবর হোসেন বাবলুর রশিদ খান সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বি এন পির মহাসচিব আরো বলেন মরহুম খন্দকার দেলোয়ার হোসেন ছিলেন একজন আদর্শ রাজনীতিবিদ অটুট মনোবল এবং তিনি ছিলেন অনন্য উচ্চতায় একজন ব্যতিক্রমী রাজনীতিবিদ। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীকার স্বাধীনতা গণতন্ত্র ও জনগণের মুক্তির সংগ্রাম তিনি দেখেছেন অসামান্য অবদান। ১/১১ দেশের এক চরম রাজনৈতিক সংকটকালে বিএনপি মহাসচিবের দায়িত্ব নিয়ে তিনি দলের বিরুদ্ধে চক্রান্ত রুখে দিতে যোগ্য নেতৃত্ব দিয়েছিলেন।

উল্লেখ্য খন্দকার দেলোয়ার হোসেন ২০১১ সালের ১৬ই মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

No comments:

Post a Comment

Home