বোরকা আর হিজাবের সঙ্গে ধর্মের কোন সম্পর্ক নাই! বোরকা পরে অনেক নারী অপরাধ করছে : রেলমন্ত্রী - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Friday, 8 March 2019

বোরকা আর হিজাবের সঙ্গে ধর্মের কোন সম্পর্ক নাই! বোরকা পরে অনেক নারী অপরাধ করছে : রেলমন্ত্রী

বোরকা আর হিজাব অনেক নারী অপরাধ সংগঠিত করে। আর হিজাবের সাথে ধর্মের কোন সম্পর্ক নাই বললেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এই
রেলমন্ত্রী। ছবি ফেসবুক

আজ শুক্রবার দুপুরে পঞ্চগড় সরকারি মিলনায়তন চত্বরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় তিনি এমন দাবি করেছেন।
রেলমন্ত্রী বলেন হিজাবের নামে নারীরা নিজেরাই নিজেদের বন্দী করে ফেলছে। এর মধ্যে সূক্ষ্ম ধর্মীয় প্রচারণা রয়েছে এটি এখন বাংলাদেশের প্রত্যেক জায়গায় শুরু হয়েছে। জামাতের এক দল যাদের চোখ ছাড়া কিছুই দেখা যায় না। এসবের মধ্যে ধর্মের বড় ধরনের সম্পর্ক আছে বলে আমি মনে করছি না। বোরকা পড়ে অনেক নারী অপরাধ করছে।
রেল মন্ত্রী আরো বলেন নারীরাই নারীদের দ্বারা বেশি নির্যাতনের শিকার হচ্ছে বর্তমানে।তাই এখন নারীদেরকে নিজেদের অধিকার রক্ষার জন্য নিজেদেরকেই এগিয়ে আসতে হবে। সেই সাথে নারীদের সুশিক্ষার ব্যবস্থা করতে হবে বলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন যত বেশি নারীদের মধ্যে শিক্ষার আলো প্রসার ঘটবে ততো বেশি নারীরা অধিকার সম্পর্কে সচেতন হবে।
তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে বৈরী পরিবেশের মধ্যে কার্যকর অনেকগুলো কর্মসূচি বাস্তবায়ন করে চলেছেন। স্থানীয় সরকার থেকে জাতীয় সংসদ পর্যন্ত নারীদের জন্য সংরক্ষিত আসনের ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী। পুলিশ প্রশাসন বিজিবি সেনাবাহিনী নৌবাহিনীতে নারীরা পুরুষের সমান অবদান রেখেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় কাজ করে চলেছেন বলে জানিয়েছেন রেলমন্ত্রী।
নারী-পুরুষ বৈষম্যহীন সমাজ গঠনের লক্ষে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি আরো বলেন কোটা আন্দোলনে নারীদের ক্ষতি হয়েছে নারীরা বলতে পারতো তাদের কোটা রাখতে হবে কিন্তু তারাই আন্দোলন নেমেছে তাই কোটা বাদ দেওয়া হয়েছে।
উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন। আরো বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট। পঞ্চগড় সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর কানাইলাল কুন্ডু।পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমদ সিভিল সার্জন ডাক্তার নিজামুদ্দিন।।

খবর: ইনসাফ২৪ ডটকম

No comments:

Post a Comment

Home