বাংলাদেশের স্বাধীনতা দিবসকে সম্মান জানালো বুর্জ আল খলিফা ও স্প্যানিশ ক্লাব বার্সেলোনা - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Tuesday, 26 March 2019

বাংলাদেশের স্বাধীনতা দিবসকে সম্মান জানালো বুর্জ আল খলিফা ও স্প্যানিশ ক্লাব বার্সেলোনা


১৯৭১ সালের ২৬ মার্চ ত্রিশ লক্ষ শহীদের আত্মত্যাগে জন্ম হয়েছিল বাংলাদেশ নামের একটি দেশ। দীর্ঘ নয় মাস হানাদার বাহিনীর বিরুদ্ধে মরণপণ লড়াই করে বাংলার দামাল সন্তানেরা ছিনিয়ে এনেছিল এই মহান স্বাধীনতা। সেই স্বাধীনতাকে স্মরণীয় করে রাখতে প্রতি বছর বাঙালি জাতি অনাড়ম্বর ভাবে পালন করে থাকেন মহান স্বাধীনতা দিবস।

বাঙালি জাতির গৌরবের এই স্বাধীনতাকে সম্মান জানাতে সংযুক্ত আরব আমিরাতের বিশ্বের সর্বোচ্চ টাওয়ার, বুর্জ আল খলিফা সজ্জিত হল বাংলাদেশের পতাকার রঙে ২৫ সেকেন্ড ধরে বুর্জ আল খলিফা টাওয়ার লাল-সবুজের পতাকায় রঙিন হয়ে জ্বলে উঠলো।

বাংলাদেশের স্বাধীনতা কে এবং স্বাধীনতা দিবসকে সম্মান জানাতে দুবাই কর্তৃপক্ষ বুর্জ আল খলিফা টাওয়ার কে লাল সবুজের রঙে রঙিন করল।
এদিকে জনপ্রিয় ফুটবল ক্লাব বার্সেলোনা তাদের ফেসবুক ভেরিফাইড পেইজে বাংলাদেশের স্বাধীনতা দিবসকে সম্মান জানিয়ে মেসি-সুয়ারেজদের  ছবি সম্বলিত একটি ছবি পোস্ট করেছেন। সেখানে তারা  ক্যাপশনে লিখেছেন "হ্যাপি ইন্ডিপেনডেন্ট ডে বাংলাদেশ" বাংলাদেশী ফ্যানদের কে উদ্দেশ্য করে বার্সেলোনা কর্তৃপক্ষ এই পোস্টটি করেন।
যা বাঙালি জাতি হিসেবে আজ আমরা গর্বিত বাংলাদেশ যে রক্তক্ষয়ী যুদ্ধ করে একটি স্বাধীন দেশ ছিনিয়ে এনেছিল সারা পৃথিবীতে এরকম আগে ঘোষণা দিয়ে দেশ স্বাধীন করার একমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র ছাড়া আর কারো নেই।

No comments:

Post a Comment

Home