রাঙ্গামাটিতে পাঁচজন ভোটগ্রহণ কর্মকর্তা সন্ত্রাসীর গুলিতে নিহত - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Monday, 18 March 2019

রাঙ্গামাটিতে পাঁচজন ভোটগ্রহণ কর্মকর্তা সন্ত্রাসীর গুলিতে নিহত


ছবি সময় নিউজের সৌজন্যে

আজ রাঙ্গামাটিতে নির্বাচনী দায়িত্ব পালন শেষ করে বাড়িতে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে পাঁচজন ভোটগ্রহণ কর্মকর্তা নিহত হয়েছে।

এই ঘটনায় একজন প্রিসাইডিং অফিসার একজন পোলিং  অফিসার ও তিনজন আনসার সদস্য নিহত হয়েছেন বলে জানা যায়। তবে তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। রাঙ্গামাটির বাঘাইছড়ি থানা পুলিশের অফিসার ইনচার্জ মঞ্জুরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে জাল ভোট ও কারচুপির অভিযোগে রাঙ্গামাটির বাঘাইছড়ি নানিয়ারচর ও কাউখালী উপজেলা পরিষদ নির্বাচনে ৬ জন স্বতন্ত্র চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী ভোট বর্জন করেন।

কেন্দ্রে যেতে বাধা ও রাতে ব্যালেট বাক্স ভর্তির অভিযোগে সোমবার বেলা ১২ টার দিকে নির্বাচন স্থগিত করার আবেদন জানিয়ে রাঙ্গামাটির রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক কে চিঠি দিয়েছেন। জনসংহতি সমিতির নেতা পঞ্চানন চাকমা, যানসিনা চাকমা, ইউপিডিএফ সমর্থিত রূপম চাকমা ও কেনারঞ্জন চাকমা। নানিয়ারচর উপজেলা সদরে স্থানীয় সাংবাদিকদের তারা এই তথ্য নিশ্চিত করেন।

এছাড়া ভোট কারচুপির অভিযোগ এনে বাঘাইছড়ি উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী সমীকরণ চাকমা সুমিতা চাকমা নানিয়ারচরে কোয়ালিটি চাকমা ও রণবিকাশ চাকমা ভোট বর্জনের ঘোষণা দেন। যদিও ভোটগ্রহণ শান্তিপূর্ণ করতে রাঙামাটির প্রত্যেক ভোট কেন্দ্রে সেনাবাহিনী ও পুলিশ মোতায়েন ছিল।

পঞ্চম উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে পার্বত্য জেলা রাঙ্গামাটি ১০টি উপজেলায় ভোটগ্রহণ শেষ হয় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সকাল থেকে রাঙ্গামাটি জেলার ২০৮টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ শেষ করে দায়িত্বে থাকা কর্মকর্তারা ।

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫ জেলার ১১৬ উপজেলায় ভোট আজ। এসব উপজেলার ৭০৩৯ টি কেন্দ্রে সকাল আটটায় ভোট শুরু হয়ে চলে বিকাল ৪ টা পর্যন্ত। এইসব নির্বাচনী এলাকার ভোটার রয়েছেন মোট এক কোটি ৭৯ লাখ নয় হাজার ছয় জন।
খবর সময় নিউজ অনলাইন।

No comments:

Post a Comment

Home