বঙ্গবন্ধুকে নিয়ে যত লেখা ও আলোচনা হয়েছে পৃথিবীর আর কোনো নেতাকে নিয়ে এত আলোচনা হয়নি। ডঃ আনোয়ার খান এমপি - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Sunday, 17 March 2019

বঙ্গবন্ধুকে নিয়ে যত লেখা ও আলোচনা হয়েছে পৃথিবীর আর কোনো নেতাকে নিয়ে এত আলোচনা হয়নি। ডঃ আনোয়ার খান এমপি

আলোচনা সভায় বক্তব্য রাখেন ডঃ আনোয়ার খান এমপি।


লক্ষ্মীপুর রামগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে শনিবার দিবাগত রাত বারোটা এক মিনিটে রামগঞ্জ পৌর শহরের কলাবাগানে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল শেষে  কেক কাটার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন উদযাপন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ও সরকার দলীয় সংসদ সদস্য ডঃ আনোয়ার হোসেন খান বলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের শ্রেষ্ঠ সন্তান। হাজার ১৯২০ সালের ১৭ ই মার্চ এই মহানায়কের জন্ম হয়েছিল। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই আজ আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি দেশের স্থান হয়েছে। আজ আমরা জাতির জনক কে শ্রদ্ধাভরে স্মরণ করছি।
জনাব আনোয়ার খান সাহেব বলেন বঙ্গবন্ধু আমাদের যা দিয়ে গেছেন সেই ঋণ আমরা কোনদিন শোধ করতে পারব না। বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দিয়ে জাতির পিতা হয়েছেন আর সত্তরের নির্বাচনে বঙ্গবন্ধু একক নেতায় পরিণত হয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা করার দুঃসাহস আমার নেই তাকে স্মরণ করতে পারছি এটা আমার সবচেয়ে বড় প্রাপ্তি। বঙ্গবন্ধুকে স্মরণ করার জন্য অনুষ্ঠানের দরকার নেই তাকে চেতনায় ধারণ করতে পারলে আমাদের গতিপথ ঠিক হয়ে যাবে।

তিনি আরো বলেন বঙ্গবন্ধুকে নিয়ে যত লেখা ও আলোচনা হয়েছে পৃথিবীর আর কোন নেতাকে নিয়ে এত আলোচনা হয়নি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আমরা সোনার বাংলা গড়ে তুলতে চাই।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আ ক ম রুহুল আমিনের সভাপতিত্বে এবং পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র বেলাল আহমদের উপস্থাপনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু। মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলী, রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ তোতা মিয়া, তিন নম্বর ভাদুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হোসেন ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগ নেতা দুলাল পাটোয়ারী, অহিদুর রহমান জামাল, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক সৈকত মাহমুদ শামছু, মোস্তাফিজুর রহমান সুমন, কৃষকলীগের সভাপতি আবুল কাশেম মাষ্টার, ছাত্রলীগের সভাপতি ফয়সাল মাল, সম্পাদক মেহেদী হাসান, মিলন আঠিয়া, আশরাফ হোসেন রাজু প্রমুখ।

No comments:

Post a Comment

Home