আমি নোবেল পুরস্কারের যোগ্য নই ইমরান খান - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Monday, 4 March 2019

আমি নোবেল পুরস্কারের যোগ্য নই ইমরান খান

ইমরান খান ছবি: ফেসবুক
ভারতের সঙ্গে শান্তির পরিবেশ সৃষ্টির লক্ষ্যে পাইলট অভিনন্দন বর্তমানকে মুক্তি দেওয়া পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়ার দাবি উঠেছে। পাকিস্তানিরা ইমরানের দেওয়া শান্তির বার্তা উল্লেখ করে টুইটারে তাকে নোবেল পুরস্কার দেওয়ার দাবিতে হ্যাশট্যাগ ঝড় তুলেছেন।
তবে নিজেকে নোবেল পাওয়ার অযোগ্য বলে দাবি করলেন জেনেভা চুক্তি মেনে নেয়া বিশ্বের সাড়া ফেলা এই নেতা। সোমবার এক টুইটে ইমরান খান লিখেন আমি নোবেল পাওয়ার যোগ্য নই।এটি পাওয়ার যুগ্য হলো সেই জন যিনি কাশ্মীরের মানুষদের ইচ্ছা অনুযায়ী সেখানকার দ্বন্দ্বের সমাধান করতে পারবেন। এবং উপমহাদেশে শান্তি ও মানব উন্নয়নের পথ সৃষ্টি করবেন।
তবে নিজেকে নোবেল পাওয়ার অযোগ্য বলে দাবি করলেন জেনেভা চুক্তি মেনে বিশ্বে সাড়া ফেলানো এই নেতা। গত শুক্রবার পাইলট কে মুক্তি দেওয়ার আগ থেকেই পাকিস্তানি টুইটারে ট্রেন্ডে পরিণত হয়েছে ইমরান খান।
এর আগে বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতীয় আটক পাইলট অভিনন্দন ফেরত দেওয়ার ঘোষণা দেন। তিনি বলেন শান্তির বার্তা হিসেবে আটক ভারতীয় পাইলটকে শুক্রবার মুক্তি দেওয়া হবে।
 তিনি বলেন আমাদেরকে দুর্বল না ভাবতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন ইমরান খান।চরম উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাইলটের মুক্তি দেওয়ার ঘোষণার পর দেশ এবং দেশের বাইরে অনেকেই ইমরান খানের প্রশংসা করেন। এমনকি প্রশংসা করেন ভারতের মধ্য বিভিন্ন মহল থেকে।
গত ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার ভোরে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরের বালাকোটে  বিমান হামলা চালায় ভারত। পরের দিন দুই দেশের মধ্যে কাশ্মীর সীমান্তে গুলিবিনিময় হয়। আকাশ যুদ্ধে ভারত ২টি বিমান হারায়।এবং পাকিস্তানি বাহিনীর হাতে বন্দি হয় ভারতীয় এক পাইলট অভিনন্দন বর্তমান। পাকিস্তানের দীর্ঘ ৫৮ ঘণ্টা আটকের পর বিমান সেনা  উইং কমান্ডারের  বিভিন্ন রকম শারীরিক পরীক্ষা নিরীক্ষার ব্যবস্থা করেন ভারত সরকার।

No comments:

Post a Comment

Home