নিউজিল্যান্ডে মসজিদের হামলাকে সন্ত্রাসী হামলা না বলায় বিবিসি দ্য গার্ডিয়ান সহ পশ্চিমা গণমাধ্যমের সমালোচনা - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Monday, 18 March 2019

নিউজিল্যান্ডে মসজিদের হামলাকে সন্ত্রাসী হামলা না বলায় বিবিসি দ্য গার্ডিয়ান সহ পশ্চিমা গণমাধ্যমের সমালোচনা

পশ্চিমা গণমাধ্যম বিবিসি দ্য গার্ডিয়ান সহ বড় বড় সংবাদমাধ্যমগুলোকে নিউজিল্যান্ডের আল নূর 


photo : collected internet

মসজিদে শ্বেতাঙ্গ বর্ণবাদী সন্ত্রাসী গুলি করে ৪৯ জনকে হত্যা করে। কিন্তু এই হত্যাকাণ্ডটি পশ্চিমা গণমাধ্যম বিবিসি গার্ডিয়ান সহ বড় বড় সংবাদ মাধ্যমগুলোকে সন্ত্রাসী হামলা বলে প্রচার করা হয় নাই। তারা শুধু হেডলাইন করেছে মসজিদে হামলা হয়েছে। 

এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন গার্ডিয়ান পত্রিকা ব্যাপক সমালোচনা করেন সাধারণ মানুষ এমনকি বিবিসির সাবেক এক কর্মকর্তা ও এর তীব্র সমালোচনা করেন। যেখানে কোন মুসলমান ছুরি দিয়ে আঘাত করলেও সন্ত্রাসী হামলা হিসাবে গণমাধ্যমে প্রচার করা হয়। সেখানে এত বড় কি হত্যাকাণ্ডকে সন্ত্রাসী হামলা না বলা সমালোচনার মুখে পড়েন বিবিসি দ্য গার্ডিয়ান পত্রিকা গুলো।
সমালোচনার সমালোচনাকারীরা বলেছেন যদি একটি চাকু দিয়ে সামান্য আঘাত করার কাউকে কোন মুসলিম সেখানে বলা হয় সন্ত্রাসী হামলা জঙ্গিগোষ্ঠী বিভিন্ন সন্ত্রাসের সাথে জড়িত নানা ধরনের অপবাদ দেওয়া হয় মুসলমানদেরকে। 

অথচ বর্বর এই সন্ত্রাসী হামলায় নিরীহ ৪৯ জন মুসলিম লীগ কে হত্যা করেন এক শ্বেতাঙ্গ জঙ্গিবাদী। কিন্তু তাকে সন্ত্রাসী এবং হামলাকে সন্ত্রাসী হামলা বলতে নারাজ পশ্চিমা গণমাধ্যম।

এর কারণে বুঝা যায় পশ্চিমারা কত ঘৃণার চোখে মুসলমানদেরকে দেখে এবং ইসলামকে কত ঘৃণা করে। ইসলাম একটি বর্বর ধর্ম।

অথচ এ পর্যন্ত যতগুলো সন্ত্রাসী হামলায় হয়েছে তার ৭০ ভাগ হামলাকারী পশ্চিমা দেশের নাগরিক ক্রিস্টান বা খ্রিষ্টান জঙ্গিগোষ্ঠী তারপরও সমস্ত দায় চাপানো হয় মুসলমানদের উপর।

No comments:

Post a Comment

Home