দক্ষিণ আফ্রিকায় মহাসড়কে ট্রাকের গতিতে হুইল চেয়ার! - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Friday, 8 March 2019

দক্ষিণ আফ্রিকায় মহাসড়কে ট্রাকের গতিতে হুইল চেয়ার!

পিছন থেকে কেউ ধাক্কা দিলে চলে হুইলচেয়ার অথবা নিজে নিজে প্যাডেল ঘুরালে চলে হুইল চেয়ার। গতিও প্রায় পায়ে হাঁটার সমান।
ছবি সংগৃহীত ইন্টারনেট থেকে।

কিন্তু যদি এই হুইলচেয়ার মহাসড়কে ট্রাক এর গতিতে চলে তবে নিশ্চয়ই সবার অবাক হওয়ার কথা তাই না! আর এই অবাক করার মত একটি ঘটনা ঘটেছে দক্ষিণ আফ্রিকার মহাসড়কে। যদিও হুইলচেয়ার তার নিজের সক্ষমতায় নয় ট্রাক এর সাহায্যে দ্রুত গতিতে ব্যস্ত রাস্তা পার হয়েছে এক মুহূর্তে।
মূল ঘটনা হলো হুইল চেয়ারে বসে থাকা ব্যক্তি কৌশলে ট্রাকের পিছনে ধরে রাখেন পরে ব্যস্ত মহাসড়কে দ্রুতগতিতে ট্রাক চলছিল পিছনে পিছনে যাচ্ছিল এমন ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।
ভিডিওতে দেখা যাচ্ছে রাস্তায় মোটামুটি গাড়ির কিছুক্ষণ পরপরই লেন ধরে গাড়ি আসা যাওয়া করছে। আর এমন সময় ট্রাকের পিছন ধরে চলতে দেখা যায় একটি হুইল চেয়ার কে। ট্রাকটি অন্যান্য গাড়িকে ওভারটেক করে চলছিল আর পিছনে পিছনে যাচ্ছিল হুইল চেয়ারটি। কোন রকমের বিপদ না ঘটায় হুইল চেয়ারটি অনেক পথ অতিক্রম করে ফেলে এক মুহূর্তে। এই ঘটনা দেখে পাশে থাকা মানুষজন স্তব্ধ হয়ে যান।
সংবাদমাধ্যম বলছে সম্প্রতি দক্ষিণ আফ্রিকার রাজধানী তে মহাসড়কে এ ঘটনা ঘটে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি হুইল চেয়ারে বসে ডান হাত দিয়ে ট্রাকের হোল্ডিং এ ধরে পেলেন এরপর ট্রাকের সাথে দ্রুত গতিতে চলতে থাকে। দক্ষিণ আফ্রিকানরা বলেছেন বিষয়টি সহজ ছিল না দক্ষিণ আফ্রিকার বেশি ব্যস্ত মহাসড়ক। তার মধ্যে আবার হুইল চেয়ার এবং ট্রাকটি ছিল মাঝখানের লেনে।এছাড়াও ট্রাকটি ৭০ থেকে ৮০ কিলোমিটার গতিতে চলছিল সত্যিই এটি অবাক করার মত একটি ঘটনা।
ভাইরাল হওয়া ভিডিওটি ইতিমধ্যে হাজার হাজার মানুষ দেখে ফেলেছেন শেয়ার করেছেন হাজার হাজার লাইক কমেন্ট এ ভরে গেছে বিভিন্ন পেজ মজার মজার অনেক কমেন্ট লক্ষণীয়।

No comments:

Post a Comment

Home