আওয়ামী লীগ গণতন্ত্র হত্যা করেছে জনগণের অধিকার লুণ্ঠন করেছে। ডঃ খন্দকার মোশারফ হোসেন - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Tuesday, 19 March 2019

আওয়ামী লীগ গণতন্ত্র হত্যা করেছে জনগণের অধিকার লুণ্ঠন করেছে। ডঃ খন্দকার মোশারফ হোসেন


অনুষ্ঠানে বিএনপি'র নেতৃবৃন্দ। ছবি: ইন্টারনেট

বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ড খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আগামী দিনে জনগণের অধিকার ফিরিয়ে দেওয়ার দায়িত্ব নেবে বিএনপি। আওয়ামী লীগ গণতন্ত্র হত্যা করেছে, জনগণের অধিকার লুণ্ঠন করেছে, সেই জন্য বিএনপিকে ঘুরে দাঁড়াতে হবে।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বিএনপির সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মোশাররফ এসব কথা বলেন।

তিনি বলেন মরহুম দেলোয়ার হোসেন দেশের যে কোনো ক্লান্তি কালে সাহসী ভূমিকা নিয়ে সামনে এগিয়ে গেছেন। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধে ও তার ভূমিকা ছিল অগ্রনায়ক এর মত। যে কোন গণতান্ত্রিক আন্দোলনে তিনি সামনে থেকে অগ্রণী ভূমিকা পালন করেছেন।

বিএনপিকে যখন নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র হয়েছে খন্দকার দেলোয়ার হোসেন সেখানে সোচ্চার ভূমিকা রেখেছেন, ১/১১ অগণতান্ত্রিক সরকার যখন দেশে অসাংবিধানিক কাজ শুরু করে সেখানে তিনি দৃঢ় কন্ঠে প্রতিবাদ জানিয়েছেন। বি এন পির এই প্রবীণ নেতা আরও বলেন দেশের ৮০% মানুষের ভোট ডাকাতি করে বিজয়ী হয়েছে ঠিক! কিন্তু তাদের নৈতিক ভাবে চরম পরাজয় হয়েছে।

অনুষ্ঠানের অতিথী চৌধুরী কামাল ইবনে ইউসুফ বলেন। নেতৃত্বে সঠিক নির্দেশনা পেলে বিএনপি আবারও ঘুরে দাড়াতে পারবে। হতাশ হওয়ার কিছুই নেই নেতা আর কর্মীরা ঐক্য গড়তে পারলে আগামী দিনে আবারও দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো।

বিএনপি নেতা শামসুজ্জামান দুদু বলেন খন্দকার দেলোয়ার হোসেন সব সময় ভেতরে বাইরে অন্যায়ের বিরুদ্ধে ছিলেন। যেকোনো সংকট ময় সময়ে তিনি বিএনপিকে নবজীবন দিয়েছিলেন। তিনি ছিলেন গণতন্ত্রের সিংহ পুরুষ।

খন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশন এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডঃ এমাজউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল মেজর আখতারুজ্জামান ছড়াকার আবু সালেহ প্রমুখ বক্তব্য রাখেন।

No comments:

Post a Comment

Home