সন্ত্রাসীর হাত থেকে অস্ত্র কেড়ে নিয়ে এখন ওয়ার্ল্ড হিরো তরুণ খাদেম - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Friday, 15 March 2019

সন্ত্রাসীর হাত থেকে অস্ত্র কেড়ে নিয়ে এখন ওয়ার্ল্ড হিরো তরুণ খাদেম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে লিনউড মসজিদে হামলাকারী সন্ত্রাসীর হাত থেকে অস্ত্র কেড়ে নিলেন এক তরুণ। কিভাবে সেই অস্ত্র সন্ত্রাসের হাত থেকে তাকে পরাস্ত করে কেড়ে নিলেন সেই তরুণ শুনিয়েছেন নিউজিল্যান্ড হেরাল্ড পত্রিকা কে।
সন্ত্রাসের হাত থেকে অস্ত্র কেড়ে নেন এই তরুণ।

শুক্রবার দুপুরে জুমার নামাজের সময় ক্রাইস্ট চার্চের আল নূর মসজিদ এবং কাছের নিলউড মসজিদে হামলা চালায় দুই ব্যক্তি। তাদের হাতে ছিল অটোমেটিক রাইফেল নির্বিচার গুলিতে নূর মসজিদে ৪৯জন এবং লিনউড মসজিদে আট জন শহীদ হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন লীনউড মসজিদের খাদেম ওই তরুণ যদি হামলাকারীর বিরুদ্ধে রুখে না দাঁড়াতেন তাহলে সেখানে নিহতের সংখ্যা আরো অনেক বেশি হত। একই মসজিদে নামাজ আদায় করতে গিয়েছিলেন মুসল্লী সৈয়দ মাজহারুল। তিনি নিউজিল্যান্ড হেরাল্ডকে বলেন মোটামুটি ৬০ থেকে ৭০ জন মানুষ ওই সময় মসজিদে উপস্থিত ছিলেন। হঠাৎ গুলির শব্দে শুরু হলে মুসল্লিগণ আতঙ্কে ছোটাছুটি শুরু করেন আমি তখন লুকিয়ে পড়ার জায়গা খুঁজছিলাম সবাই ভয়ে চিৎকার করছে হঠাৎ দেখলাম একজন মসজিদের দরজা দিয়ে প্রবেশ করলেন।

হাতে অস্ত্র দিয়ে সামরিক কায়দায় হামলাকারী তখন নির্বিচারে গুলি করেছিল দরজার সামনে কিছু বয়স্ক কিছু মানুষ হামলাকারী তাদের দিকে গুলি চালাতে শুরু করলো। মাজহার উদ্দিন জানায় এই সময় মসজিদের সেই তরুণ খাদেম ভিতর থেকে এসে রুখে দাঁড়ান সন্ত্রাসীকে।

ওই তরুণ সুযোগ বুঝে এগিয়ে গিয়ে হামলাকারীর উপর ঝাপিয়ে পড়ে এবং তার হাত থেকে বন্দুকটা কেড়ে নেয়। তারপর সে হামলাকারী কেউ ধরার চেষ্টা করে কিন্তু অশ্লীল ট্রিগারটা সে খুঁজে পাচ্ছিল না।

হামলাকারী ওই সন্ত্রাসী তখন দূরে মসজিদ থেকে বেরিয়ে যায় এবং বাইরে অপেক্ষা থাকা একটি গাড়িতে উঠে পালিয়ে যায় বলে জানিয়েছেন মাজহার উদ্দিন।
তিনি বলেন এ হামলার ঘটনায় তার সামনেই একজনকে বুকে আরেকজনের মাথায় গুলি লাগে একজন ঘটনাস্থলেই মারা যান গুরুতর আহত হন আরেকজনকে রক্তাক্ত অবস্থায় ভিতর রেখে লোক ডাকতে বাইরে যান তিনি।

মজহার বলেন আমি যখন দৌড়ে বাইরে এলাম পুলিশ তখন মসজিদে ঢুকলো ওরা আর আমাকে ভিতরে যেতে দেয়নি আমি আর আমার বন্ধুকে বাঁচাতে পারলাম না।
অস্ত্রধারী ওই সন্ত্রাসীকে রুখে দিয়ে তরুণ খাদেম এখন নিউজিল্যান্ড নয় সারা বিশ্বের হিরো। তাই তার কথা এখন মিডিয়ার মুখে সবাই তার প্রশংসা করছে যদি তিনি এই হামলা রুখে দিতে না পারতেন তাহলে ওই মসজিদেও আল নূর মসজিদ এর মত অনেক মানুষ হতাহত হত।

No comments:

Post a Comment

Home