যুদ্ধ কোন দেশের জন্যই কল্যাণকর নয় প্রেসিডেন্ট এরদোগান - খবরের অন্তরালে

জাতীয়

সর্বশেষ সংবাদ

Monday, 4 March 2019

যুদ্ধ কোন দেশের জন্যই কল্যাণকর নয় প্রেসিডেন্ট এরদোগান

ছবি  :আওয়া ইসলাম
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান ভারত সরকারের উদ্দেশ্যে বলেছেন আটক ভারতীয় পাইলটকে মুক্তি দিয়ে পাকিস্তান যে ইতিবাচক মানসিকতা দেখিয়েছে তাকে অবশ্যই অভিনন্দন জানাতে হবে। আমরা আশা করি যে ভারতের বন্ধুরা একইভাবে ইতিবাচক পদক্ষেপ ও উদার মানসিকতা দেখাবে।
আগামী ৩১ মার্চ আসন্ন জাতীয় নির্বাচনের প্রস্তুতির অংশ হিসেবে শনিবার উত্তরাঞ্চলীয় ট্রাবজন শহরে একটি গণসমাবেশে তিনি এ কথা বলেন। খবর তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আনাদুলু এজেন্সির।
যুদ্ধ কোন দেশের জন্যই কল্যাণকর নয় ইঙ্গিত দিয়ে তুরস্কের প্রেসিডেন্ট বলেন তীব্র উত্তেজনা এবং আগুন জ্বালানোর  তেল কারো উপকারে আসে না। চলমানউত্তেজনা নিরসনে তুরস্ক সব ধরনের সহায়তা করবে জানিয়ে এরদোগান বলেন দুই দেশের উত্তেজনা প্রশমন করতে সব ধরনের প্রস্তুত রয়েছে তুরস্কের।

প্রেসিডেন্ট এরদোগান আরো বলেন আমরা ভারত ও পাকিস্তানের মধ্যে সংকট সমাধানে আমাদের যা করতে হবে তা নিশ্চিত করব এবং স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় তুরস্কের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানান।প্রসঙ্গত গত 27 ফেব্রুয়ারি ভারতীয় বিমান ভূপাতিত করার পর পাইলট অভিনন্দন আটক করে পাকিস্তান।সেখানে দুই দিনের বেশি আটক থাকেন ভারতের পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমান।তার একটি ভিডিও প্রকাশ করে পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর।ভিডিওতে পাকিস্তান সেনাবাহিনীর প্রশংসা করেন ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমান।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী ইমরান খানের ঘোষণার পর শুক্রবার রাতে তাকে পাঞ্জাবের ওয়াগা সীমান্ত দিয়ে ভারতে কাছে হস্তান্তর করে পাকিস্তান সরকার।


No comments:

Post a Comment

Home